শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

সূচকের অস্বাভাবিক পতনে লেনদেন শেষ

প্রকাশঃ

বৃহস্পতিবার সপ্তাহের শেষ কর্মদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের অস্বাভাবিক পতনে লেনদেন শেষ হয়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে।

বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ১৯৭ পয়েন্টে, যা গত ৩ বছর ৮ মাসের মধ্যে সর্বনিম্ন। এর আগে ২০১৬ সালের ২৮ এপ্রিল এই সূচকের অবস্থান ছিল ৪ হাজার ১৯৫ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৪৫ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৪০৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩০১ কোটি ৪১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত কার্যদিবস থেকে ২১ কোটি ৪৫ লাখ টাকা বেশি। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ২৭৯ কোটি ৯৬ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টির।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১২ হাজার ৭৭৬ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১০ কোটি ৭২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ