বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

ভাষাশহীদদের স্মরণে অগ্রণী ব্যাংকের আলোচনা সভা ও সাস্কৃতিক অনুষ্ঠান

প্রকাশঃ

গত ২০-০২-২০২০ তারিখ রাত ৭.৩০ টা থেকে ১০.৩০ মিনিট পর্যন্ত অগ্রণী ব্যাংক লিমিটেড এর সাংস্কৃতিক কর্মকান্ডের প্রধান পৃষ্ঠপোষক ব্যাংকের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস-উল ইসলাম এর নেতৃত্বে অমর ২১ শে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ উপলক্ষ্যে ভাষা শহীদদের স্মরণে অগ্রণী ব্যাংক লিমিটেড এর প্রধান শাখা, মতিঝিলে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পরবর্তীতে ভাষা শহীদদের স্মরণে একটি মনোজ্ঞ সাস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস-উল ইসলাম এর নেতৃত্বে অগ্রণী ব্যাংকে বাংলা ভাষায় প্রথম প্রকাশিত অন লাইন পত্রিকা “অগ্রণী ব- দর্পন” এর উদ্বোধন করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. জায়েদ বখত। বাংলা ভাষায় প্রকাশিত রাষ্ট্রায়ত্ব ব্যাংক সমুহের মধ্যে অন লাইন ভিত্তিক এ ধরনের পত্রিকা এই প্রথম। একই মঞ্চে একুশের গ্রন্থমেলা -২০২০ উপলক্ষে অগ্রণী ব্যাংক এ কর্মরত লেখক ও কবি দের ২৩ টি বই এর মোড়ক উন্মোচন করেন ব্যাংকটির চেয়ারম্যান ড. জায়েদ বখত। আলোচনা সভায় বইয়ের মোড়ক উন্মোচনে অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস-উল ইসলাম উল্লেখ করেন “বাংলা ভাষা এবং মাতৃভাষার দাবীতে বাহান্ন সালের ২১ শে ফেব্রুয়ারী তে বাংলাদেশের মানুষ শহীদ হয়েছে। সেই বাংলা ভাষার প্রথম গ্রন্থ ছিল চর্যাপদ যার কবির সংখ্যা ছিল ২৪ জন। আর অগ্রণী ব্যাংকের লেখক কবিদের বইয়ের সংখ্যা ২৩টি”
২০২০ সালের ২০ শে ফেব্রুয়ারী অগ্রণী ব্যাংক এর আলোচনা মঞ্চ প্রাচীন যুগ থেকে আধুনিক যুগের প্রযুক্তি সহ সব কিছুকেই বাংলাভাষায় রূপান্তরিত করে আন্তর্জাতিকতায় স্বীকৃতি দিল যেন।

প্রতিবছর ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস-উল ইসলাম এর নেতৃত্বে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর আগের রাতে অগ্রণী ব্যাংক লিমিটেড এর সকল স্তরের নির্বাহী, কর্মকর্তা এবং কর্মচারীদের সমবেত করে মহান ভাষা শহীদদের স্মরণে এ ধরেনর অনুষ্ঠান করার উদ্যোগ ব্যাংকের ইতিহাসে একটি বিরল দৃষ্টান্ত।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ