বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

জনাব এমরানুল হক -এর ঢাকা ব্যাংক লিমিটেডে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি

প্রকাশঃ

জনাব এমরানুল হক গত ফেব্রুয়ারী ২২, ২০২০ তারিখে ঢাকা ব্যাংক লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে পদোন্নতি লাভ করেছেন। এর পূর্বে, তিনি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও চিফ বিজনেস অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

দেশে ও বিদেশে তিন দশকের বেশী ব্যাংকিং অভিজ্ঞতা সম্পন্ন জনাব হক, ১৯৮৬ সালে ব্যাংক অব ক্রেডিট এন্ড কমার্স ইন্টারন্যাশনাল (বি.সি.সি.আই)-এর ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে ক্যারিয়ার শুরু করেন। তিনি ১৯৯৮ সালে ঢাকা ব্যাংক লিমিটেড-এ যোগদানের পূর্বে ইস্টার্ণ ব্যাংক লিমিটেড এবং ক্রেডিট আফ্রিকা ব্যাংক লিমিটেড, জাম্বিয়া-এ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। ঢাকা ব্যাংকের সাথে দীর্ঘ পথপরিক্রমায় তিনি উপব্যবস্থাপনা পরিচালক (বিজনেস ব্যাংকিং) সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ করর্পোরেট শাখার ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন।

জনাব হক বিভিন্ন ট্রেনিং প্রোগ্রামে দেশে এবং বিদেশে যথা মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মানি, নেদারল্যান্ডস, চীন, থাইল্যান্ড, মালয়েশিয়া, হংকং ও পাকিস্তানে অংশগ্রহণ করেন। তিনি একজন “সার্টিফাইড করর্পোরেট ব্যাংকার”এবং আমেরিকান একাডেমি অব ফাইন্যন্স্যিয়াল ম্যানেজমেন্ট-এর “ফেলো”। এছাড়াও তিনি ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স (আইসিসি) এর “ব্যাংকিং টেকনিক এন্ড প্র্যাকটিস” সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটির সদস্য। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় স্নাতক (সম্মান) এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ থেকে ব্যবসা প্রশাসনে স্নাতকোত্তর (এমবিএ) ডিগ্রি অর্জন করেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ