শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিঃ (এমটিবি)’র চীফ ডিজিটাল অফিসার হিসেবে শ্যামল বি. দাস-এর যোগদান

প্রকাশঃ

শ্যামল বি. দাশ গত সম্প্রতি তারিখে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিঃ (এমটিবি)-এর চীফ ডিজিটাল অফিসার হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি ব্র্যাক ব্যাংক লিমিটেড-এ চীফ ডিজিটাল অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

শ্যামল বি. দাশ টেকনোলজি স্ট্রাটেজিস্ট হিসেবে টেকনোলজি স্ট্রাটেজি এবং ম্যানেজমেন্টে ২০ বছরের বেশি অভিঞ্জতাসম্পন্ন এবং তিনি ডিজিটাল ট্রান্সফরমেশন এবং ফাইন্যান্সিয়াল ইকো সিস্টেম ডিজাইনিং-এর একজন একটিভ প্র্যাকটিশনার। তিনি দেশের বাইরে টেলিকম, আই টি, লজিস্টিক ও এয়ারলাইনস্ এবং দেশের মধ্যে ব্যাংকিং ইন্ডাস্ট্রীতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। শ্যামল ব্র্যাক আই টি সার্ভিসেস্ লিমিটেড, একটি ব্র্যাক ও ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর আই টি সাবসিডিয়ারি-এ ৩ বছর সিইও হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

শ্যামল ব্যাঙ্গালোর বিশ্ববিদ্যালয়, ভারত থেকে পাশ করা একজন কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ার এবং পরবর্তীতে তিনি রয়্যাল হলোওয়ে ইউনিভার্সিটি অব লন্ডন, সারে, ইউ কে থেকে ইনফরমেশন ম্যানেজমেন্ট ও সিকিউরিটি তে পোস্ট গ্র্যাজুয়েট সম্পন্ন করেন। তিনি সাইদ বিজনেস স্কুল ও অক্সফোর্ড ইউনিভার্সিটি, ইউ কে থেকে ডিপ্লোমা সার্টিফিকেট এবং ফিনটেক ও ডিজিটাল ইনোভেশনস্-এ হারভার্ড ইউনিভার্সিটি থেকে ডিপ্লোমা এবং স্লোন স্কুল অব বিজনেস, এমআইটি, ইউএসএ থেকে ডিজিটাল বিজনেস স্ট্রাটেজি তে এক্সিকিউটিভ সার্টিফিকেট সম্পন্ন করেন। এছাড়াও তিনি ইউসি বার্কলি, ইউএসএ থেকে ডাটা সায়েন্স এসেনশিয়ালস্-এ সার্টিফিকেট এবং আইডিইও ইউনিভার্সিটি, ইউএসএ থেকে ইনোভেশন ডিজাইন থিংকিং-এ সার্টিফিকেট অর্জন করেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ