ডিএসইর পরিচালক হচ্ছেন রকিবুর রহমান

0
205
প্রিন্ট

আবারও ডিমিউচ্যুয়ালাইজড পরবর্তী ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক হচ্ছেন রকিবুর রহমান। নিয়ম অনুযায়ী রকিবুর পরিচালক পদে ২৪ জানুয়ারী সকাল ১০ টা থেকে বিলেল ৩ টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু সেই নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন ফরম তোলার শেষ সময় ছিল ১ জানুয়ারি (মঙ্গলবার) বিকেল সাড়ে ৫টায় পর্যন্ত।কিন্তু নির্ধারিত সময়ে রকিবুর রহমান ছাড়া আর কোনো প্রার্থী ফরম নেননি। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বারের মতো পরিচালক হচ্ছেন রকিবুর রহমান।
তিনি এর আগে একাধিকবার ডিএসইর প্রেসিডেন্ট হিসেবেও দায়িত্ব পালন তিনি মিডওয়ে সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি)।

ডিমিউচ্যুয়ালাইজেশনের (স্টক এক্সচেঞ্জের মালিকানা থেকে ব্যবস্থাপনাকে আলাদা করা) শর্ত অনুসারে প্রথম বছর ৪ জন শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচিত হবেন।

এক বছর পর তাদের মধ্য থেকে একজন বিদায় নেবেন; তার বিপরীতে নতুন একজন পরিচালক নির্বাচিত হয়ে পর্ষদে যুক্ত হবেন। পরের বছর অপর তিনজন থেকে একজন পরিচালক অবসরে যাবেন। তার বিপরীতে নির্বাচনের মাধ্যমে আরও একজন নতুন পরিচালক যুক্ত হবেন।

একই নিয়মে তৃতীয় বছরেও অপর একজন পরিচালক অবসরে যাবেন এবং নতুন একজনকে নির্বাচিত করা হবে। এভাবে প্রতিবছর একজন পরিচালক অবসরে যাবেন এবং তার বিপরীতে নতুন একজনকে যুক্ত করা হবে।

সেই নিয়মেই পরিচালক পদে রকিবুর রহমানের মেয়াদের শেষ সময় ছিলো আগামী এজিএম পর্যন্ত। কিন্তু তার বিপরীতে আর কেউ নির্বাচন না করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবারও পরিচালক হচ্ছেন তিনি।