বাংলাদেশে সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন হবে এ বছর: অর্থমন্ত্রী

0
289
প্রিন্ট

এ বছর বাংলাদেশে বিশ্বের সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন হবে। নব নিযুক্ত অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তাফা কামাল বলেন, আশা করছি আমরা চলতি অর্থ বছরে ৮.২৫ থেকে ৮.৩০ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করতে পারবো। আজ সকাল ১১টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, আমাদের প্রবৃদ্ধি সাড়ে ৬ ভাগের বেশি হবে না বলে বলত বিশ্বব্যাংক। কিন্তু বিশ্বব্যাংক নিজেরাই এবার বলেছে আমাদের প্রবৃদ্ধি সাত ভাগের ওপরে হবে। এ বছর আমাদের যে অর্জন হবে, আশা করি এটি হবে সারা বিশ্বের সর্বোচ্চ প্রবৃদ্ধি।

সকালে অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তাফা কামালসহ আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এবং সংসদ সদস্য সালমান এফ. রহমান ঢাকা থেকে হেলিকপ্টারে টুঙ্গিপাড়া পৌঁছান।

পরে তারা একসঙ্গে বঙ্গবন্ধুর সমাধিতে পুস্পস্তবক অর্পণ করে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তারা সূরা ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, যিনি একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। তার চেতনাকে বুকে ধারণ করে এগিয়ে যেতে চাই।