শুরু হয়েছে বস্ত্র ও পোশাক শিল্পের মেশিনারিজ প্রদর্শনী

0
161
প্রিন্ট

গতকাল বুধবার রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় বস্ত্র ও পোশাক শিল্পের মেশিনারিজ প্রদর্শনী শুরু হয়েছে। ৯ থেকে শুরু হয়ে ১২ জানুয়ারি পর্যন্ত চার দিনব্যাপী ‘দ্য ঢাকা ইন্টারন্যাশনাল টেক্সটাইল অ্যান্ড গার্মেন্ট মেশিনারি এক্সিবিশন (ডিটিজি)’ প্রদর্শিত হবে।

বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ) ও হংকংভিত্তিক ইয়র্কার ট্রেড অ্যান্ড মার্কেটিং সার্ভিসেস যৌথভাবে এ প্রদর্শনীর আয়োজন করছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিটিএমএ সভাপতি মোহাম্মদ আলী খোকন।এ সময় সংগঠনের সহসভাপতি ফজলে শামীম এহসানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

টেক্সটাইল ও গার্মেন্ট খাতের সমৃদ্ধি ও প্রবৃদ্ধির জন্য ডিটিজির গুরুত্ব অনেক বেশি। প্রদর্শনীতে ইউরোপ-আমেরিকাসহ এ বছর বিশ্বের ৩৭ দেশের ১ হাজার ২০০টি টেক্সটাইল ও গার্মেন্টস মেশিনারি প্রস্তুতকারক কোম্পানি অংশগ্রহণ করছে। এ প্রদর্শনীর মাধ্যমে দেশি উদ্যোক্তারা বিদেশের উন্নতমানের যন্ত্রপাতি সম্পর্কে ধারণা পাচ্ছেন। এ ছাড়া উদ্যোক্তারা দেশের বস্ত্র ও পোশাকের স্পিনিং, উইভিং, নিটিং, ডায়িং-প্রিন্টিং-ফিনিশিং-ওয়াশিং সম্পর্কে জানার সুযোগ পাচ্ছেন। প্রদর্শনীতে মোট ১১টি হলে ১ হাজার ৬৫০টি বুথ থাকছে।

প্রদর্শনীটি প্রতিদিন দুপুর ১২টায় শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। প্রদর্শনীতে প্রবেশের জন্য কোনো টিকিট লাগবে না।