শ্রমিকরা কাজে না যোগ দিলে সব কারখানা বন্ধকরে দেয়া হবে: বিজিএমইএ সভাপতি

0
213
প্রিন্ট

আগামীকাল সোমবারের মধ্যে গার্মেন্ট শ্রমিকরা কর্মরত নিজ নিজ কারখানায় কাজে যোগ না দিলে সব কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি সংকের দিয়েছেন দেশের তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠনের (বিজিএমইএ) সভাপতি সিদ্দিকুর রহমান। তিনি আরো বলেন, নো ওয়ার্ক নো পে অর্থাৎ কোনো বেতন দেওয়া হবে না।

আজ দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে বিজিএমইএ ভবনে পোশাক শিল্পে মজুরি কাঠামো নিয়ে চলমান আন্দোলনের বর্তমান পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে বিজিএমই-এর সভাপতি এ সব কথা বলেন। উক্ত সংবাদ সম্মেলনে এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম, সংসদ সদস্য সালাম মুর্শেদী, বিজিএমইএর নেতারাসহ অনেকেই উপস্থিত ছিলেন ।

এ সময় তিনি শ্রমিকদের অনুরোধ করে বলেন, ‘আপনারা কাজে যোগ দিয়ে উৎপাদন শুরু করুন। আগামীকালের মধ্যে আপনারা কাজে যোগ না দিলে শ্রম আইনের ১৩(১) ধারা মোতাবেক অনির্দিষ্টকালের জন্য সব কারখানা বন্ধ করে দেওয়া ছাড়া আর কোনো উপায় থাকবে না। এতে আপনার ও দেশের ক্ষতি হবে।

সভাপতি সিদ্দিকুর রহমান আরও বলেন, ‘মজুরি কাঠামো নিয়ে আন্দোলন করার যৌক্তিকতা নেই। এ বিষয়ে সরকার গঠিত ত্রিপক্ষীয় কমিটি কাজ করছে।