কাজে যোগ দিলেন সাভার ও আশুলিয়ার গার্মেন্ট শ্রমিকরা

0
229
প্রিন্ট

গতকাল বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান ‘কাজে যোগ না দিলে সব কারখানা বন্ধ করে দেওয়া হবে’ মর্মে ঘোষনা দেওয়ার পর আজ সোমবার সকাল থেকেই সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলের অধিকাংশ তৈরি পোশাক কারখানার শ্রমিকরা দল বেঁধে কাজে যোগ দিতে শুরু করছেন। মজুরি কাঠামো নিয়ে চলমান আন্দোলন শেষে আজ সকাল থেকে কর্মচাঞ্চল হয়ে উঠেছে সাভার ও আশুলিয়ার পোশাক শিল্পাঞ্চল।

তবে কারখানা কর্তৃপক্ষ আন্দোলনের দিনগুলোর হাজিরা দিতে অপারগতা প্রকাশ করলে কিছু কিছু কারখানার শ্রমিকরা পুনরায় কারখানা থেকে বেরিয়ে রাস্তায় আসেন।

এরমধ্যে বাইপাইল এলাকার ফাউনটেন নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা কারখানায় কাজের জন্য প্রবেশ করেন। এসময় কারখানার জিএম মাসুদ রানা শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, সরকারের ঘোষণা অনুযায়ী তারা বেতন দেবেন কিন্তু আন্দলোনের জন্য শ্রমিকরা যে কদিন উৎপাদন বন্ধ রেখেছে, সে কদিনের বেতন তারা দেবেন না। এ সময় জিএম মাসুদের কথায় ক্ষুদ্ধ হয়ে পুনরায় শ্রমিকরা কারখানা থেকে বেরিয়ে আসেন এবং আশুলিয়া প্রেসক্লাবের সামনে জড়ো হন।

বেলা ৯টার দিকে আশুলিয়ায় টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের ইউনিক, জামগড়া, বেরন ও নরসিংহপুর এলাকার বেশ কিছু করাখানার শ্রমিক একই ঘটনার কারনে কারখানার খেকে বেরিয়ে যান।