রাজধানীতে আন্তর্জাতিক প্লাস্টিক মেলা উদ্বোধন ১৭ জানুয়ারি

0
252
প্রিন্ট

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় আন্তর্জাতিক প্লাস্টিক মেলা শুরু হচ্ছে। মেলা বৃহস্পতিবার শুরু হয়ে ৪দিনব্যাপী রবিবার (২০ জানুয়ারি) পর্যন্ত চলবে। সর্ব সাধারণের জন্য মেলা উন্মুক্ত থাকবে।

গত সোমবার পুরানা পল্টনের বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রফতানিকারক অ্যাসোসিয়েশনের (বিপিজিএমইএ) কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত হয়। উক্ত সংবাদ সম্মেলনে বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি জসিম উদ্দিন এসব কথা জানান। এ সময় সাবেক সভাপতি এএসএম কামাল উদ্দিন, ইউসুফ আশরাফ, ফেরদৌস ওয়াহেদ এবং শামীম আহমেদ প্রমুখসহ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিল তাইওয়ানের ইয়োর্কাস ট্রেড এন্ড মার্কের্টিং কোম্পানির প্রেসিডেন্ট জুডি ইয়াং।

বিপিজিএমইএ-এর সভাপতি বলেন, এবারের মেলায় বিশ্বের ১৯টি দেশের ৪৮০টি প্রতিষ্ঠান অংশ নেবে। মোট ৭৮০টি স্টলে দেশি-বিদেশি প্রতিষ্ঠানগুলো তাদের উৎপাদিত পণ্য প্রদর্শন ছাড়াও প্লাস্টিক শিল্পের সব ধরনের টেকনোলজি মেলায় প্রদর্শিত হবে। এ মেলায় থেকে দেশীয় ক্ষুদ্র উদ্যোক্তা উপকৃত হবেন।

তিনি আরও বলেন, এখন দেশে প্লাস্টিক পণ্যের ২৫ হাজার কোটি টাকার বাজার তৈরি হয়েছে। এর মধ্য থেকে সরকার ৩ হাজার ৫শ কোটি টাকার রাজস্ব পায়। এ খাতে মোট ১২ লাখ লোকের কর্মসংস্থান রয়েছে। এ খাতকে আরও প্রসার করতে  প্লাস্টিক শিল্পের জন্য বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠান দাবি জানান তিনি।