সরকারি-বেসরকারি ৩২টি ব্যাংকে হজ্বের টাকা জমা দেয়া যাবে

0
206
প্রিন্ট

চলতি হজ্ব মৌসুমে সরকারি বেসরকারি ৩২টি ব্যাংককে হজযাত্রীদের প্রাক-নিবন্ধনের জন্য নির্ধারণ করা হয়েছে। এসব ব্যাংকগুলোতে চলতি বছরের (১৪৪০ হিজরি) হজ্ব কার্যক্রমে সরকারি ও বেসরকারি হজ্বযাত্রীদের প্রাক-নিবন্ধন ও চূড়ান্ত নিবন্ধন ফির টাকা জমা দেয়া যাবে।

গতকাল (মঙ্গলবার) ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব (হজ্ব) এসএম মনিরুজ্জামান স্বাক্ষরিত এক চিঠিতে সরকারি-বেসরকারি ৩২টি ব্যাংকে ২০১৯ সালের হ্বজের টাকা জমা নেওয়ার অনুমোদনের চিঠি দেয়া হয়।

অনুমোদনপ্রাপ্ত ব্যাংকগুলো হলো- সোনালী ব্যাংক, রূপালী ব্যাংক, অগ্রণী ব্যাংক, জনতা ব্যাংক, পুবালী ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক ,যমুনা ব্যাংক, ব্যাংক এশিয়া, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, আল আরাফাহ ইসলামী ব্যাংক, প্রাইম ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, এক্সিম ব্যাংক, ট্রাস্ট ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, মধুমতি ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, ইসলামী ব্যাংক বাংলাদেশ, স্ট্যান্ডার্ড ব্যাংক, ওয়ান ব্যাংক, বাংলাদেশ কমার্স ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, সাউথ বাংলা এগ্রিকালচার এ্যান্ড কমার্স ব্যাংক, এনসিসি ব্যাংক, এনআরবি ব্যাংক, ইউনিয়ন ব্যাংক ও আইসিবি ইসলামী ব্যাংক লিমিটেড।

সম্প্রতি সৌদি সরকারের সঙ্গে বাংলাদেশ সরকারের হজ্ব চুক্তি অনুসারে অন্যান্য বছরের মতো এ বছরও বাংলাদেশ থেকে ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজ্বে যেতে পাববে ।