শনিবার ঢাকায় যেসব সড়ক বন্ধ ও খোলা থাকবে

0
198
প্রিন্ট

আগামী শনিবার (১৯ জানুয়ারি) সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ‘বিজয় উৎসব’ অনুষ্ঠিত হবে ফলে ওই দিন ঢাকার যানবাহন চলাচলের দিক নির্দেশনা কেমন হবে তা জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

আজ বৃহস্পতিবার ডিএমপি’র নির্দেশনায় বলা হয়েছে, কীভাবে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় উৎসবে আসতে হবে, কোথায় যানবাহন পার্কিং করা যাবে, রাজধানীর কোন কোন সড়ক ব্যবহার করা যাবে কিংবা যাবে না তা এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সমাবেশ শুরু হবে শনিবার সকাল ১১টায়। অনুষ্ঠানে ঢাকা শহরসহ আশপাশের এলাকা থেকে সোহরাওয়ার্দী উদ্যানে বাস, ট্রেন ও লঞ্চযোগে ওই দিন ভোর থেকেই ব্যাপক জনসমাগম হবে। ওই দিন সবাইকে অনুষ্ঠানস্থল এবং এর আশপাশের এলাকা দিয়ে ভারী বা হালকা যানবাহনসহ যাতায়াত না করতে অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শনিবার গাবতলী, মিরপুর রোড হয়ে আসা ব্যক্তিরা সায়েন্সল্যাব-নিউমার্কেট হয়ে নীলক্ষেতে নেমে হেঁটে টিএসসি হয়ে বিভিন্ন গেট দিয়ে উদ্যানে ঢুকবেন এবং তাদের বহনকারী বাসগুলো বিশ্ববিদ্যালয়ের মূল চত্বর এবং নীলক্ষেত থেকে পলাশী পর্যন্ত রাস্তার উভয় পার্শ্বে এক লাইনে পার্কিং করবেন।

উত্তরা থেকে এয়ারপোর্ট রোড হয়ে মহাখালী-মগবাজার-কাকরাইল চার্চ-রাজমণি ক্রসিং-নাইটিঙ্গেল-পল্টন মোড়-জিরো পয়েন্ট অথবা খিলক্ষেত ফ্লাইওভার-বাড্ডা-গুলশান-রামপুরা রোড-মৌচাক ফ্লাইওভার-মালিবাগ-শান্তিনগর-রাজমণি ক্রসিং-নাইটিঙ্গেল হয়ে পল্টন মোড়/জিরো পয়েন্ট হয়ে আগত ব্যক্তিরা পল্টন মোড়/জিরো পয়েন্টে নেমে হেঁটে দোয়েল চত্বর হয়ে উদ্যানের বিভিন্ন ফটক দিয়ে অনুষ্ঠানস্থলে যাবেন। তাদের বহনকারী বাসগুলো মতিঝিল এলাকায় পার্কিং করবেন। উত্তরা/এয়ারপোর্ট থেকে আসা গাড়িগুলোর পার্কিং স্থান মতিঝিল/গুলিস্থানে সংকুলান না হলে প্রয়োজনে হাতিরঝিল এলাকায় পার্কিং করা হতে পারে।