হজযাত্রীদের বিমান ভাড়া ১০ হাজার টাকা কমলো

0
194
প্রিন্ট

যাত্রীপ্রতি বিমান ভাড়া কমলো ১০হাজার ১৯১টাকা। গতকাল (বৃহস্পতিবার) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক আন্তঃমন্ত্রণালয় সভা শেষে নবনিযুক্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ।

মাহবুব আলী বলেন, এ বছর হজে যাওয়া যাত্রীদের বিমান ভাড়া কমানোর সিদ্ধান্ত হয়েছে। গতবছর বিমান ভাড়া ছিল ১ লাখ ৩৮ হাজার ১৯১ টাকা। এ বছর যাত্রী প্রতি ১০ হাজার ১৯১ টাকা কমানো হয়েছে, বর্তমানে হজযাত্রি প্রতি বিমান ভাড়া ১ লাখ ২৮ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ, বিমান ও পর্যটন সচিব মহিবুল হক, ধর্মসচিব আনিছুর রহমানসহ সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়, দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং হজ এজেন্সিগুলোর সংগঠন হাব ও ট্র্যাভেল এজেন্টদের সংগঠন আটাবের প্রতিনিধিরা উক্ত আন্তঃমন্ত্রণালয় সভায় উপস্থিত ছিলেন।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, এবছর হজ সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য সবাইকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। এক্ষেত্রে আশা করি হজ সংশ্লিষ্ট সকল কর্মকর্তা কর্মচারী সহযোগীতা করবেন।

তিনি বলেন, হজ যাত্রীরা যাতে সুন্দরভাবে হজ করতে পারেন সেক্ষেত্রে বিমানের যা দায়িত্ব তা পালন করা হবে। সবার ঐকান্তিক প্রচেষ্টায় আমরা যেন মানুষের ভোগান্তি কমাতে পারি।