মুস্তাফিজুর আবারও আইসিসি একাদশে

0
244
প্রিন্ট

মুস্তাফিজুর রহমানের ক্যারিয়ারের শুরুতেই বাজিমাত করেছিলেন। ২০১৫ সালে আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে ঠাঁই পেয়েছিলেন বাংলাদেশি এই পেসার। এবার আবার ২০১৯ সালের জন্য এই একই দলে নাম ঘোষণা করা হলো কাটার মাস্টার মুস্তাফিজুরের। এই নিয়ে দ্বিতীয় বার আইসিসির বর্ষসেরা একাদশে জায়গা পেলেন মুস্তাফিজ। গত বছরে ১৮টি ওয়ানডে খেলে ২১.৭২ গড়ে ২৯ উইকেট নিয়েছেন। মুস্তাফিজ গত বছরে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ছিলেন বিশ্বের ষষ্ঠ সেরাদের একজন। এর মধ্যে এক এশিয়া কাপেই ১০ উইকেট নিয়েছিলেন তিনি। এর মাঝে ২০১৬ সালে আইসিসির বর্ষসেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন বাংলাদেশি এই পেসার।

ভারত ও ইংল্যান্ড থেকে বর্ষসেরা ওয়ানডে দলে চার জন করে ক্রিকেটার আছেন। ভারতের থেকে আছেন এই দলের অধিনায়ক বিরাট কোহলি। এ ছাড়া রয়েছে রোহিত শর্মা, কুলদীপ যাদব ও জসপ্রিত বুমরাহ। ইংল্যান্ড থেকে জো রুট, জশ বাটলার, জনি বেয়ারস্টো ও বেন স্টোকস সুযোগ পেয়েছেন এই দলে। এ ছাড়া নিউজিল্যান্ডের রস টেলর ও আফগানিস্তানের রশীদ খান সুযোগ পেয়েছেন এখানে।

আইসিসি বর্ষসেরা টেস্ট দলও ঘোষণা করেছে একই দিনে। দুই জন ওয়ানডে দলের খেলোয়াড়, বিরাট কোহলি ও বুমরাহ আছেন এই টেস্ট দলে। টেস্ট দলে জায়গা হয়নি ভারতীয় ব্যাটসম্যান চেতেশ্বর পুজারার। তবে ভারতীয় নতুন উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পান্ত আছেন টেস্ট দলে।