উড্ডয়ন নিরাপত্তা উন্নয়নে মিডিয়ার ভুমিকা

0
69
প্রিন্ট

উড্ডয়ন নিরাপত্তা নিশ্চিতে সংশ্লিষ্ট সংস্থাগুলোর পাশাপাশি মিডিয়ার ভুমিকা গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন নভোএয়ার এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মফিজুর রহমান।
মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত নভোএয়ার “ রোল অফ মিডিয়া, প্রমোটিং এয়ারলাইন সেফটি” শীর্ষক আলোচনায় তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানে নভোএয়ার এর পরিচালক জনাব হাসিবুর রশিদসহ নভোএয়ার এর উচ্চপদস্থ কর্মকর্তা ও বিভিন্ন গণমাধ্যমের সম্মানিত সাংবাদিকগন আলোচনায় অংশ নেন।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নভোএয়ার এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মফিজুর রহমান এবং সেফটি বিষয়ে বিভিন্ন দিক আলোকপাত করেন নভোএয়ার এর চিফ অফ সেফটি ক্যাপ্টেন আশফাক-উর-রহমান খাঁন।

জনাব মফিজুর রহমান উপস্থিত সকলকে বলেন যে তাদের বস্তুনিষ্ট ও নিরাপত্তা সংক্রান্ত রিপোর্টের মাধ্যমে উড্ডয়ন নিরাপত্তার উন্নয়নে অনন্য ভুমিকা রাখতে পারে। বিমানবন্দরগুলোর অবকাঠামো চিত্র, এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট, যুগোপযোগী নিয়ম কানুন তৈরিসহ বিভিন্ন বিষয়ে সংবাদ প্রচারের মাধ্যমে যাত্রী সচেতনতা বৃদ্ধিতেও গণমাধ্যমের ভুমিকা অনস্বীকার্য।

তিনি বলেন, নভোএয়ার যাত্রার শুরু থেকেই সব সময়ই যাত্রী নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। সময়ানুযায়ী ফ্লাইট পরিচালনা ও যাত্রী সেবার সর্বোচ্চ মান নিশ্চিত করে এরই মধ্যে নভোএয়ার নিরাপদ ভ্রমণে যাত্রীদের কাছে বিশ্বস্ততা অর্জন করেছে। আগামীতেও উড্ডয়ন নিরাপত্তা ও যাত্রী সেবা বৃদ্ধিকল্পে নভোএয়ার এর অগ্রনী ভুমিকা অব্যাহত থাকবে।নভোএয়ার এটিআর ৭২-৫০০ মডেলের ছয়টি নিজস্ব উড়োজাহাজ দিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, যশোর, সিলেট, সৈয়দপুর, বরিশাল, রাজশাহী ও কলকাতা রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে।

নভোএয়ার এর তথ্যের জন্য যোগাযোগ করুন; ১৩৬০৩ অথবা ভিজিট করুন flynovoair.com