এসএসসি পরীক্ষার ভুলভ্রান্তির কারণ খতিয়ে দেখছে মন্ত্রণালয়

0
47
প্রিন্ট

গতকাল (শনিবার) শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষায় ভুলভ্রান্তি মন্ত্রণালয় খতিয়ে দেখছে বলে জানিয়েছেন নবনিযুক্ত শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, যাদের কারণে এ রকম ভুলভ্রান্তি হয়েছে, গতকালই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

আজ রোববার সকালে রাজধানীর বকশিবাজার আলিয়া-ই মাদ্রাসা দাখিল পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে তিনি একথা জানান। দীপু মনি বলেন, ‘পরীক্ষায় গতকালের ভুলভ্রান্তি খতিয়ে দেখছে শিক্ষা মন্ত্রণালয়। এজন্য সব শিক্ষাবোর্ড থেকে একটা প্রতিবেদন চেয়েছে মন্ত্রণালয়। তবে যাদের কারণে এরকম হয়েছে গতকালই কয়েকজনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।’

এ সময় কেন্দ্রে উপস্থিত ছিলেন মাধ্যমিক ‍উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসেন এবং মাদ্রাসা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ছাইফ উল্যাহ। তবে পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের সময় ক্যামেরা ব্যবহারে নিষেধ করা হয়।

বাংলা প্রথম পত্র দিয়ে ২০১৯ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা গতকাল শনিবার শুরু হয়েছে। সরকারের নানা উদ্যোগের কারণে এবার প্রশ্নফাঁস ঠেকানো গেলেও ভুল প্রশ্নপত্র বিতরণ, মুদ্রণগত ত্রুটি, দেরিতে পরীক্ষা শুরুসহ নানা কারণে এদিন ভোগান্তি পোহাতে হয়েছে পরীক্ষার্থী ও শিক্ষকদের।