’রিহ্যাব ফেয়ার-২০১৯’ উপলক্ষে রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)-এর সংবাদ সম্মেলন

0
165
প্রিন্ট

৬ ফেব্রুয়ারি, ২০১৯ থেকে শুরু হচ্ছে আবাসন খাতের সবচেয়ে বড় আয়োজন রিহ্যাব ফেয়ার ২০১৯। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিতব্য এ ফেয়ার চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। এবারের ফেয়ারে মোট ২০২টি স্টল থাকছে। এবছর ২০ টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ১৪ অর্থলগ্নীকারী প্রতিষ্ঠানকে অংশগ্রহণ করার সুযোগ করে দিয়েছে রিহ্যাব।

রিহ্যাব ফেয়ার উপলক্ষে সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ সব তথ্য তুলে ধরেন রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট (প্রথম) লিয়াকত আলী ভূইয়া। রিহ্যাব সদস্য এবং ক্রেতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে এই ফেয়ার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন তিনি। রিহ্যাব ফেয়ার সাধ ও সাধ্যের মধ্যে মনের মত ফ্ল্যাট বা প্লট খুঁজে নিতে ক্রেতাদের সাহায্য করবে বলেও অভিমত ব্যক্ত করেন লিয়াকত আলী ভূইয়া।

সংবাদ সম্মেলনে রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট (২) মোঃ আনোয়ারুজ্জামান, ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ, রিহ্যাব পরিচালক ও মেলা কমিটির চেয়ারম্যান মোঃ শাকিল কামাল চৌধুরী, রিহ্যাব পরিচালক মোঃ নাইমুল হাসান, প্রকৌশলী মোঃ আল আমিন, লায়ন শরীফ আলী খান, প্রকৌশলী রতন কুমার দত্ত, মিসেস তৌহিদা সুলতানা, মোহাম্মদ আলী দীনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এবছর রিহ্যাব ফেয়ার ২০১৯ এর উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী শ. ম. রেজাউল করিম, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভোলা-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ও রিহ্যাব এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নুরুন্নবী চৌধুরী (শাওন), এমপি। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় রাজস্ব বোর্ড এর সম্মানিত চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি। আগামী ৬ ফেব্রুয়ারি, ২০১৯ তারিখ বুধবার সকাল ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম-এ ফেয়ারের উদ্বোধনী অধিবেশন অনুষ্ঠিত হবে।

প্রথম দিন ক্রেতা-দর্শনার্থীরা দুপুর ২টা থেকে মেলায় প্রবেশ করতে পারবেন। বাকি দিনগুলোতে সকাল ১০ থেকে রাত ৯ টা পর্যন্ত ক্রেতা দর্শনার্থীরা প্রবেশ করতে পারবে। মেলায় দুই ধরনের টিকিট থাকছে। একটি সিঙ্গেল এন্ট্রি অপরটি মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল টিকিটের প্রবেশ মূল্য ৫০ টাকা। আর মাল্টিপল এন্ট্রি টিকিটের প্রবেশ মূল্য ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলার সময় ৫ বার প্রবেশ করতে পারবেন। এন্ট্রি টিকিটের প্রাপ্ত সম্পন্ন অর্থ দুঃস্থদের সাহায্যার্থে ব্যয় করা হবে।

এই ফেয়ারের এন্ট্রি টিকিটের রাফ্রেল ড্র তে থাকছে আকর্ষণীয় মূল্যবান পুরস্কার। এ বছর মেলার শেষ দিন ১০ ফেব্রুয়ারি রাত ৯ টায় রাফেল ড্র অনুষ্ঠিত হবে। এ বছর রাফেল ড্র এর ১ম পুরস্কার- ১টি প্রাইভেট কার, ২য় পুরস্কার একটি মোটর সাইকেল, ৩য় পুরস্কার ১টি ফ্রিজ, ৪র্থ পুরস্কার-১টি ৪৩ ইঞ্চি এলইডি টেলিভিশন, ৫ম পুরস্কার-১টি ওয়াসিং মেশিন এবং ৬ষ্ঠ পুরস্কার- ডিপ ফ্রিজ (১টি), ৭ম পুরস্কার- মোবাইল ফোন (১টি), ৮ম পুরস্কার- মোবাইল ফোন (১টি), ৯ম পুরস্কার- মাইক্রো ওভেন (১টি) এবং ১০ম পুরস্কার- এয়ার কুলার (১টি)।

এছাড়া মেলার প্রতিদিন ইউ-এস বাংলা গ্রুপের সৌজন্যে প্রথম পুরস্কার ২ রাত ৩ দিনের হোটেল প্যাকেজ সহ কাপল এয়ার টিকিটে সিঙ্গাপুর ভ্রমন। দ্বিতীয় পুরস্কার ঢাকা-মালয়েশিয়া-ঢাকা ও তৃতীয় পুরস্কার হিসেবে থাকছে ঢাকা-ব্যাংকক-ঢাকা এর কাপল এয়ার টিকিট। www.rehabfair2019.com এই ওয়েব সাইটে লটারী বিজয়ীদের নাম প্রকাশ করা হবে। উল্লেখ্য, ২০০১ সাল থেকে ঢাকায় আবাসন মেলা শুরু করে রিহ্যাব।