আট এজেন্সীর হজ চুক্তি নিষেধাজ্ঞা জারি: বিপাকে পড়েছে হজযাত্রীরা

0
64
প্রিন্ট

আটটি হজ এজেন্সীর সাথে দ্বি-পাক্ষিক হজ চুক্তি করতে নিষেধাজ্ঞা জারি করেছে ধর্ম মন্ত্রণালয়। ফলে বিপাকে পড়েছেন এসব হজ এজেন্সীর মাধ্যমে নিবন্ধনকৃত হজযাত্রীরা। উক্ত হজ এজেন্সীগুলোর ট্রাভেল লাইসেন্সের কপি জোগাড় করতে না পারায় তাদের সাথে চুক্তি করতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নিষেধাজ্ঞা জারিকৃত হজ এজেন্সীগুলো হচ্ছে, খান ট্রাভেলস এন্ড ট্যুরস, ঢাকা ট্রেড ট্যুরস এন্ড ট্রাভেলস, এয়ার টাইমস ইন্টারন্যাশনাল, আনছারী ওভারসীজ, জান্নাতুল খুলদ ট্যুরস এন্ড ট্রাভেলস, দি আরাফাহ এয়ার ইন্টারন্যাশনাল, সৈয়দ এভিয়েশন সার্ভিসেস, ইয়ামিন ইয়াদীন ট্রাভেলস এন্ড ট্যুরস (কেরাণীগঞ্জ) ।

গতকাল সোমবার (৪ ফেব্রুয়ারি) আশকোণাস্থ হজ অফিসের পরিচালক হজ মো. সাইফুল ইসলাম এ বিষয়টি নিশ্চিত করেছেন। ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব (হজ) এস এম মনিরুজ্জামান গতকাল এক সার্কুলারে এ নিষেধাজ্ঞা জারি করেন।

পরিচালক হজ বলেন, উল্লেখিত হজ এজেন্সীগুলো বেসারমিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় থেকে হালনাগাদ ট্রাভেল লাইসেন্স এখনো জোগাড় করতে পারেনি।ফলে সাথে দ্বি-পাক্ষিক হজ চুক্তি করতে নিষেধাজ্ঞা জারি করেছে ধর্ম মন্ত্রণালয়।

তিনি আলো বলেন, এখনো সময় আছে এসব হজ এজেন্সী বিমান মন্ত্রণালয় থেকে ট্রাভেল লাইসেন্স জোগাড় করে আনতে পারবে। যদি তারা হালনাগাদ ট্রাভেলস লাইসেন্স আনতে না পারেন তা হলে এসব হজ এজেন্সীর নিবন্ধরকৃত হজযাত্রীরা উল্লেখ্য এজেন্সীর মাধ্যমে হজে যেতে পারবে না। হজযাত্রীদের অন্য বৈধ হজ এজেন্সীর মাধ্যমে হজে যেতে হবে।

উল্লেখ্য যে, গত ২৪ জানুয়ারী ধর্ম মন্ত্রণালয় থেকে ২য় পর্বে ২শ ৮৫টি হজ এজেন্সীর তালিকা প্রকাশ করা হয়েছে। উক্ত তালিকায় এসব হজ এজেন্সীর নাম প্রকাশ করা হয়নি।