আইন মেনে পরিবেশবান্ধব ইমারত, ভবন নির্মাণ করবেন: গণপূর্তমন্ত্রী

0
37
প্রিন্ট

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম আবাসন ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, ‘আপনারা আইন মেনে পরিবেশবান্ধব ইমারত, ভবন নির্মাণ করবেন। এমন কিছু করবেন না, যাতে পরবর্তীতে ফ্ল্যাটের বা বাড়ির মালিককে খেসারত দিতে হয়।
গতকাল বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাঁচ দিনব্যাপী রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)এর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন।

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী আরো বলেন, ‘শতভাগ স্বচ্ছতা নিয়ে আমাদের কাজ করতে হবে। আমি নিজে অনিয়ম করব না। তবে কেউ যদি অনিয়ম, দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েন, তার জায়গা হবে জেলখানা। আপনাদের কারও অপরাধের কারণে বা সঠিকভাবে বাড়ি নির্মাণ না করার কারণে যেন মালিক বিপন্ন না হয়।’কিছু ব্যবসায়ী এমনটি করে থাকেন এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান মন্ত্রী।

স্বল্প আয়ের মানুষরা যাতে ফ্ল্যাট কিনতে পারে, মানুষ তার সাধ্যের মধ্যে আরাম-আয়েশে থাকতে চায় জানিয়ে মন্ত্রী বলেন, ‘সরকার ইচ্ছা করলেই সে ব্যবস্থা করে দিতে পারে না। তবে সেটা আবাসন খাতের ব্যবসায়ীরা পারেন। আপনার সম্ভ্রান্ত। যারা নিম্ন আয়ের মানুষ, তাদের প্রতি আপনাদের ভূমিকা রাখতে হবে। সরকারের একার পক্ষে যা সম্ভব নয়। আমি চাই, আপনারা সরকারকে পরিপূর্ণভাবে সহায়তা করুন।’

এ সময় আরও উপস্থিত ছিলেন রিহ্যাবের সভাপতি আলমগীর শামসুল আলামিন, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া, রিহ্যাবের জ্যেষ্ঠ সহ-সভাপতি নূরন্নবী চৌধুরী শাওন।