আগামীকাল ঢাকা মহানগরের যেসব এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে

0
137
প্রিন্ট

আগামীকাল মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে ১২ ঘণ্টার জন্য ঢাকা মহানগরের অধিকাংশ এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এই সময় অন্যান্য এলাকায় গ্যাসের চাপ কম থাকতে পারে। আজ সোমবার কারওয়ান বাজারে অবস্থিত তিতাসের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সন্মেলনে এ তথ্য জানানো হয়৷

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন প্রকৌশলী মো. কামরুজ্জামান খান (অপারেশন)। এসময় অন্যদের মধ্যে মহাব্যবস্থাপক প্রকৌশলী আব্দুল ওয়াহাব তালুকদার, পাইপলাইন বিভাগের ডিজিএম প্রকৌশলী সামিউল হক খান সহ ঊর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।

সন্মেলনে বলা হয়, মেট্রো রেল প্রকল্পের কাজের স্বার্থে শাহবাগ মোড় এলাকায় তিতাস গ্যাস কর্তৃক ইতোমধ্যে বিদ্যমান ৮” ব্যাসের মেইন পাইপলাইন স্থানান্তরের লক্ষ্যে নতুন পাইপলাইন স্থাপন করা হয়েছে। যার দুই প্রান্ত বিদ্যমান লাইনের সাথে সংযোগ প্রদান করা প্রয়োজন। এ কাজের জন্য গ্যাস শাট-ডাউন তথা গ্যাস সরবরাহ বন্ধ রাখার প্রয়োজন দেখা দিয়েছে

গ্যাস সংযোগ প্রদানকারী প্রতিষ্ঠান তিতাস বলেন শিগগিরই অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে চিরুনি অভিযান চালানো হবে। তিতাসের তথ্য মতে যেসব এলাকায় সামান্য পরিমানে গ্যাস পাওয়া যাবে তা হল: উত্তরা, গুলশান, বনানি, যাত্রাবাড়ি এবং মিরপুরের কিছু অংশে।

যেসব এলাকায় গ্যাস থাকবে না: মেট্রোরেল প্রকল্পের কাজের জন্য শাহবাগ মোড় এলাকায়, মিরপুর, শ্যামলী, আগারগাঁও, মোহম্মদপুর, ধানমণ্ডি, কলাবাগান, হাজারীবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, গ্রিনরোড, পুরান ঢাকার পুরো এলাকা, মিন্টু রোড, বঙ্গভবন, গণভবন, জাতীয় সংসদ ভবনসহ আশেপাশের এলাকা, নন্দীপাড়া, গোপীবাগ, স্বামীবাগ, রামপুরা, বনশ্রী, মতিঝিল, কমলাপুর, মনিপুরী পাড়া, সিদ্ধশ্বরী, সেগুনবাগিচা, তেজগাঁও, বাসাবো, সহ আশেপাশের এলাকায় আগামীকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার সকাল ৬টা পযন্ত মোট ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ সম্পূর্ণ বন্ধ থাকবে।

আবাসিক, বাণিজ্যিক, শিল্প ও সিএনজিসহ সব ধরনের গ্রাহকদের গ্যাস বন্ধ থাকবে। একইসঙ্গে ধানমন্ডি, মগবাজার, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, খিলগাঁও এলাকায় ১২ ইঞ্চি ব্যাসের উচ্চচাপ বিশিষ্ট পাইপলাইন লিকেজ মেরামতের কাজও করা হবে।

এর প্রভাবে ওই সময় এর আশেপাশের এলাকায় গ্যাস সরবরাহ কম বা স্বল্প থাকতে পারে।