গ্যাস সংকটে দুর্ভোগ পোহাচ্ছে বন্দরনগর চট্টগ্রামবাসী

0
302
প্রিন্ট

গ্যাস না থাকায় দুর্ভোগে পড়েছেন চট্টগ্রাম নগরীর বন্দর, পতেঙ্গা ও হালিশহর এলাকার বাসিন্দারা। গত শনিবার সন্ধ্যা থেকে গতকাল রবিবার রাত পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকায় সমস্যায় পড়তে হয় নগরবাসীর।

জানা গেছে, গত শনিবার দুপুরে নগরীর আকমল আলী সড়কের পাশে একটি খাল খনন করতে গেলে কর্ণফুলী গ্যাস বিতরণ কোম্পানির (কেজিডিসিএল) একটি ২৪ ইঞ্চি ব্যাসের পাইপলাইন ফেটে যায়। সেই রাতেই মেরামত শুরু হলেও গতকাল রাত পর্যন্ত গ্যাস সরবরাহ শুরু করা যায়নি।

গতকাল সন্ধ্যায় কেজিডিসিএলের জিএম ইঞ্জিনিয়ার আনিস উদ্দিন আহমেদ বলেন, পাইপলাইন মাটির প্রায় ১৫ ফুট নিচে, এখনো মাটি খোঁড়ার কাজ চলছে। ফেটে যাওয়া স্থানে মেরামতের পর গ্যাস সংযোগ দেওয়া হবে। শনিবার সন্ধ্যা থেকে গ্যাস সরবরাহ বন্ধ হলে ভোগান্তি শুরু হয় এসব এলাকার বাসিন্দাদের। পুরো এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায় কোনো বাসায় রান্না করতে পারেনি এসব এলাকার বাসিন্দারা এমনকি কিছু কিছু রেস্তোরাঁয় রান্না হয়নি। সিলিন্ডারের গ্যাস দিয়ে যেসব রেস্তোরাঁয় রান্না হয়েছে, তা কয়েক ঘণ্টার মধ্যে শেষ হয়ে যায়। ফলে এলাকা থেকে কয়েক মাইল দূরের রেস্তোরাঁ থেকে অনেককে খাবার সংগ্রহ করতে হয়েছে।