আজ (শনিবার) থেকে সঞ্চয় সপ্তাহ শুরু

0
139
প্রিন্ট

সাধারণ জনগণের মধ্যে সঞ্চয়ে উদ্বুদ্ধ করতে আজ (২৩ ফেব্রুয়ারি) শনিবার থেকে সারাদেশে শুরু হতে যাচ্ছে সঞ্চয় সপ্তাহ-২০১৯। ‘সঞ্চয় সমৃদ্ধির সোপান’ এই শ্লোগানে সচেতনামূলক কার্যক্রম আজ থেকে আগামী ১ মার্চ পর্যন্ত চলবে। সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, সভা-সেমিনার, ব্যানার-ফেস্টুন, সঞ্চয় স্কিমের হ্যান্ডবিল বিতরণ ও বিভিন্ন প্রতিষ্ঠানে সঞ্চয় উদ্বুদ্ধকরণ কার্যক্রমের আয়োজন করা হয়েছে।

সঞ্চয় অধিদফতর সুত্রে জানা গেছে, সঞ্চয় সপ্তাহ উপলক্ষে ব্যাপক সচেতনামূলক কার্যক্রম হাতে নেয়া হয়েছে। কেন্দ্রীয়ভাবে সকালে সঞ্চয় ভবনের সামনে থেকে র‌্যালি অনুষ্ঠিত হবে। তবে, সঞ্চয় সপ্তাহ চলাকালে সঞ্চয় স্কিমে বিশেষ কোনো অফার নেই। ‘সঞ্চয় সপ্তাহ’ কার্যক্রম সম্পর্কে অধিদফতর আরও জানিয়েছে, শনিবার সারাদেশে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হবে।

এছাড়াও সাপ্তাহিক কর্মসূচির মধ্যে রয়েছে ২৪ ফেব্রুয়ারি সারাদেশের সরকারি বেসরকারি অফিসে সঞ্চয় উদ্বুদ্ধকরণ কার্যক্রম। ২৫ ফেব্রুয়ারি পেশাজীবীদের সঞ্চয়ে উদ্বুদ্ধ করা হবে। ২৬ ফেব্রুয়ারি কলকারখানা ও ব্যবসা প্রতিষ্ঠানে সঞ্চয় উদ্বুদ্ধকরণ কার্যক্রম চলবে। ২৭ ফেব্রুয়ারি দেশের শিক্ষা প্রতিষ্ঠানে চলবে সচেতনতামূলক কার্যক্রম। ২৮ ফেব্রুয়ারি উঠান বৈঠক এবং ১ মার্চ সপ্তাহব্যাপী সঞ্চয় সপ্তাহের মূল্যায়ন কার্যক্রম অনুষ্ঠিত হবে।

আর সঞ্চয় সপ্তাহ চলাকালীন সকল গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার পোস্টারের মাধ্যমে ব্যাপক প্রচারণা চালানো হবে। সাধারণ মানুষকে সঞ্চয়ে উদ্বুদ্ধ করতে সঞ্চয় স্কিমের নিয়মাবলী সংক্রান্ত হ্যান্ডবিল বিতরণ করা হবে।