আজ শুরু হচ্ছে সাউথ এশিয়া এলপিজি সামিট-২০১৯

0
88
প্রিন্ট

রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আজ শুরু হচ্ছে সাউথ এশিয়া এলপিজি সামিট-২০১৯। দুই দিন ব্যাপী এই সামিট শেষ হবে আগামীকাল। জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ এই সম্মেলন এবং প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করবেন। গতকাল শনিবার (২ মার্চ) জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এলপিজি সামিট সিঙ্গাপুরের পরিচালক নিয়েছা নি লিয়াথিয়ান, বিজনেস ডেভেলপমেন্ট গ্লোবাল ইভেন্ট ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেডের ম্যানেজার মো. ইখতিয়ার হোসেন এবং হেড অফ সেলস অ্যান্ড মার্কেটিং মো. মাঝহারুল ইসলাম।

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং এলপিজি অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এই সম্মেলন আয়োজনে সহযোগিতা করছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ৩ ও ৪ মার্চ বসুন্ধরার আন্তর্জাতিক কনভেনশন হলে সাউথ এশিয়া এলপিজি সামিট-২০১৯ অনুষ্ঠিত হবে। ৮০টির বেশি স্থানীয় ও আন্তর্জাতিক খ্যাতনামা প্রতিষ্ঠান এই সামিটে তাদের এলপিজি সম্পর্কিত সর্বশেষ প্রযুক্তি ও তথ্য উপস্থাপন করবে। এই সম্মেলন ও প্রশিক্ষণ কর্মসূচিতে প্রায় ২০০ জন বিদেশি প্রতিনিধি অংশ নেবেন। এছাড়া এশিয়ার এলপিজি শিল্প উন্নয়ন এবং নিরাপদ করার লক্ষ্যে বিনিয়োগকারী, বিশেষজ্ঞ ও বিখ্যাত শিল্প প্রতিষ্ঠান এতে অংশ নেবে। ওয়ার্ল্ড এলপিজি অ্যাসোসিয়েশনের পরিচালক ডেভিট টেইলরের সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে ৪ মার্চ সন্ধ্যা ৬টায় দুই দিনব্যাপী সম্মেলনের সমাপ্তি হবে। এই মেলা সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।