আগামী ১০ মার্চ নবায়নযোগ্য জ্বালানি প্রযুক্তি পণ্যের মেলা শুরু

0
263
প্রিন্ট

আগামী ১০ মার্চ রাজধানীর শেরে বাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হতে যাচ্ছে সাশ্রয়ী জ্বালানী ও নবায়নযোগ্য শক্তি বিষয়ক আন্তর্জাতিক কর্মশালা ও প্রযুক্তি মেলা। জ্বালানি প্রযুক্তি পণ্যের দুদিনের এ মেলা উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর জ্বালানী বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী, প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক প্রধান সমন্বয়কারী আবুল কালাম আজাদ এবং বিদ্যুৎ বিভাগের সচিব আহমাদ কায়কাউস-সহ আরো অনেকেই।

জ্বালানি প্রযুক্তি পণ্যের মেলার আয়োজন করছে ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড(ইডকল)। এ উপলক্ষে গত রোববার ইন্টারকন্টিনেন্টাল হোটেলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে ইডকলের ডেপুটি সিইও এস এম মনিরুল হক বলেন, এশিয়ার বিভিন্ন দেশের নবায়নযোগ্য শক্তি প্রযুক্তি সংশ্লিষ্ট নীতিনির্ধারক, অর্থায়নকারী, উৎপাদনকারী প্রতিষ্ঠান, বিশেষজ্ঞ এবং বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের ৪০০ জন অংশগ্রহণকারী কর্মশালায় অংশ নেবেন। তারা নবায়নযোগ্য জ্বালানীর নতুন নতুন প্রযুক্তি বিভিন্ন পণ্যের প্রদর্শন করবে এবং বিস্তারিত আলোচনা করবেন। এ মেলা প্রতিদিন সকাল ৯:৩০ হইতে রাত ৮টা পর্যন্ত চলবে। সর্বসাধারণের জন্য মেলাটি উন্মুক্ত থাকবে।