১৪ মার্চ শুরু হচ্ছে নতুন প্রযুক্তির মোটর গাড়ীর প্রদর্শনী

0
99
প্রিন্ট

আগামী ১৪ মার্চ (বৃহস্পতিবার) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হতে যাচ্ছে দেশের অটোমোটিভ শিল্পের একমাত্র আন্তর্জাতিক প্রদর্শনী ‘ঢাকা মোটর শো’।

গতকাল মঙ্গলবার রাজধানীর পল্টন টাওয়ারে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রদর্শনী নিয়ে বিস্তারিত তুলে ধরেন সেমস গ্লোবাল ইউএসএ ও এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট মেহেরুন এন ইসলাম।

এ সময় আরও উপস্থিত ছিলেন রিয়েল মোটরসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রিয়াদ হাসনাইন, সেমস বাংলাদেশের হেড অব মার্কেটিং নইম শরীফ, রেইনকো মোটরবাইকের একেএম তোহিদুর রহমান প্রমুখ। মেহেরুন ইসলাম বলেন, ঢাকা মোটর শো বাংলাদেশের অটোমোটিভ শিল্পের একমাত্র আন্তর্জাতিক প্রদর্শনী। এ প্রদর্শনী নতুন যানবাহন ও দ্রুত বর্ধনশীল অটোমোটিভ বাজার বাড়ানোর জন্য একটি চমৎকার প্লাটফর্ম।

প্রদর্শনীর উদ্বোধন করবেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। এতে ১৬টি দেশের মোট ২৬৫টি কোম্পানি অংশগ্রহণ করবে। প্রদর্শনীর মধ্যে রয়েছে ‘১৪তম ঢাকা মোটর শো’, ‘পঞ্চম ঢাকা বাইক শো’, ‘চতুর্থ ঢাকা অটোপার্টস শো’ এবং ‘তৃতীয় ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো’।

তিন দিনব্যাপী এই প্রদর্শনী আগামী ১৪ থেকে ১৬ মার্চ পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১০:৩০টা থেকে রাত ৮:৩০টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। এছাড়া প্রদর্শনীতে আগত দর্শনার্থীদের জন্য বিনা মূল্যে মোটরবাইক শেখার সুযোগ রয়েছে।