শাহজালালে এবার অস্ত্রসহ আটক ইউপি চেয়ারম্যান

0
51
প্রিন্ট

ঘোষণা ছাড়াই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এবার অস্ত্রসহ ধরা পড়েছেন যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ মেহেদী মাসুদ। সোমবার ঢাকা থেকে যশোরে যাওয়ার সময় বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল থেকে তাকে আটক করে সিভিল এভিয়েশনের নিরাপত্তা কর্মীরা।

বিমানবন্দর সূত্র জানায়, ঢাকা থেকে যশোরগামী নভো এয়ারের একটি বিমানের যাত্রী ছিলেন মেহেদী মাসুদ। গতকাল বিকেল ৪-৩০ মিনিটে তিনি যশোরে যাওয়ার উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। অভ্যন্তরীণ টার্মিনালে ঢোকার সময় চেকিং পয়েন্টে পৌঁছালে তাঁর হ্যান্ড ব্যাগ স্ক্যান করার সময় স্ক্যানিং মেশিনে একটি পিস্তলসহ সাত রাউন্ড গুলি শনাক্ত করেন বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরা।

নিরাপত্তাকর্মীদের জিজ্ঞাসাবাদে মেহেদী মাসুদ জানান, তিনি যশোরের চৌগাছার ফুলসর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বিমানবন্দর কর্তৃপক্ষ পূর্ব ঘোষণা ছাড়া অবৈধভাবে পিস্তল ও গুলি হ্যান্ড ব্যাগে বহনের অপরাধে মেহেদী মাসুদকে পুলিশে সোপর্দ করেছে।

উল্লেখ্য যে, অস্ত্র নিয়ে বিমানবন্দরে প্রবেশ করায় ইলিয়াস কাঞ্চনের ঘটনা এবং পরে মামুন আলীর একই ঘটনার পরিপ্রেক্ষিতে ,গত শনিবার (১০ মার্চ) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কনফারেন্স রুমে মন্ত্রণালয় ও বেবিচকের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের দীর্ঘ বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় যে, ঘোষণা ছাড়া শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অস্ত্র নিয়ে ঢুকলেই তাকে গ্রেফতার করা হবে। বিমানবন্দরের নিরাপত্তার স্বার্থেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।