অন্তর্বাসে স্বর্ণ, শাহজালালে এক ব্যাংক কর্মকর্তাসহ দুই কেবিন ক্রু আটক

0
58
প্রিন্ট

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক ব্যাংক কর্মকর্তার ও দুই নারী কেবিন ক্রুর কাছ থেকে ৫ কেজি ২০০ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউস (ডিসিএইচ)।

প্রিমিয়ার ব্যাংকের কর্মকর্তা রাজিয়া মাহমুদ এবং সৌদি এয়ারলাইন্সের কেবিন ক্রু সায়মা আক্তার ও ফারজানা আফরোজের কাছ থেকে জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজারমূল্য ২ কোটি ৬০ লাখ টাকা। তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা করা হয়েছে।

ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী জানান, রবিবার রাতে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইট (এসভি-৮০২) ঢাকায় আসে। ওই ফ্লাইটের দুই নারী কেবিন ক্রু সায়মা ও ফারজানাকে বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রমের সময় সন্দেহভাজন হিসেবে আটক করা হয়। পরে তাদের দেহ তল্লাশি করে সায়মার কাছে ২৬ পিস এবং ফারজানার কাছে ১০ পিস স্বর্ণের বার পাওয়া যায়। উদ্ধার কৃত মোট ৩৬ পিস স্বর্ণের ওজন ৪ কেজি ২০০ গ্রাম। স্বর্ণের বারগুলে অন্তর্বাসে লুকিয়ে এনেছিলেন তারা।

এদিকে গতকাল ভোরে মালয়েশিয়া থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে (বিজি-৮৭) ঢাকায় আসেন রাজিয়া মাহমুদ। বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রমের সময় সন্দেহভাজন হিসেবে তাকে আটক করা হয়। পরে তার দেহ তল্লাশি করে ১ কেজি স্বর্ণের বার পাওয়া যায়। যার আনুমানিক বাজারমূল্য ৫০ লাখ টাকা। প্রিমিয়ার ব্যাংকের এভিপি পদমর্যাদার রাজিয়া কলাবাগান ব্রাঞ্চের ডেপুটি ম্যানেজার এবং ব্রাঞ্চ অপারেশন ইনচার্জ হিসেবে কর্মরত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন, এ স্বর্ণ তার নিজের নয়। আর্থিক সুবিধার লাভে এই স্বর্ণ তিনি বহন করছিলেন।