আজ থেকে শুরু বেসিস সফটএক্সপো-২০১৯

0
101
প্রিন্ট

রাজধানীর পূর্বাচলে আজ (মঙ্গলবার) আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হচ্ছে দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের জনপ্রিয় প্রদর্শনী ১৫তম ’বেসিস সফটএক্সপো-২০১৯’।

এ উপলক্ষে গতকাল কারওয়ান বাজারে বেসিস কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়।  তিনদিনব্যাপী এই মেলায় এবারই প্রথম নারী উদ্যোক্তাদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে স্টল বরাদ্দ দেয়া হয়েছে।

জানা গেছে, এবারের বেসিস সফটএক্সপো সবচেয়ে বড় পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে। আন্তর্জাতিক কনভেনশন সিটির পাঁচটি হলজুড়ে বিস্তৃত থাকবে এই মেলা। মোট ১০টি জোনে বিভক্ত হয়ে প্রদর্শনী চলবে মেলার।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত তথ্যপ্রযুক্তির বৃহত্তম প্রদর্শনী সফটএক্সপোতে এবার দেশ-বিদেশের প্রায় আড়াই শ প্রতিষ্ঠানের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পণ্য ও সেবা প্রদর্শনের সুযোগ থাকছে। তিন দিনের এই প্রদর্শনীতে সফটওয়্যারের পাশাপাশি ডিজিটাল কমার্স, ডিজিটাল এডুকেশন, উদ্ভাবনী মোবাইল সেবা, আইটিইএস, উইমেন, বিপিও জোন করা হবে।

বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীরের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, সরকার ব্যবসা করবে না; ব্যবসা করার ক্ষেত্র তৈরি করবে।

বেসিস আয়োজিত ১৫তম বেসিস সফটএক্সপোতে পার্টনার হিসেবে থাকছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। পাশাপাশি বেসিস সফটএক্সপো ২০১৯ এর ইন্ডাস্ট্রি ৪.০ জোন এবং এক্সিপেরিয়েন্স জোন পার্টনার হিসেবে এলআইসিটি এবং বাংলাদেশ কমিপউটার কাউন্সিল (বিসিসি)।

১৯, ২০ ও ২১ মার্চজুড়ে অনুষ্ঠিত হতে যাওয়া এই মেলা শুরু হবে প্রতিদিন সকাল ১০টা থেকে। মেলা সবার জন্যই উন্মুক্ত। তবে, মেলায় অংশ নিতে চাওয়া আগ্রহীদের একটি নিবন্ধন ফরম পূরণ করতে হবে। http://softexpo.com.bd/visitor-registration-2019-এই ঠিকানায় নিবন্ধন করতে হবে। এছাড়াও মেলা প্রঙ্গণে গিয়ে তাৎক্ষণিকভাবে নিবন্ধন করারও সুযোগ রয়েছে।