আগামীকাল শুরু হচ্ছে আন্তর্জাতিক পর্যটন মেলা ‘নভোএয়ার ঢাকা ট্রাভেল মার্ট-২০১৯’

0
117
প্রিন্ট

আগামীকাল (বৃহস্পতিবার) থেকে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা ‘নভোএয়ার ঢাকা ট্রাভেল মার্ট-২০১৯’ শুরু হচ্ছে। সকাল ১১:০০টায় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

নভোএয়ার ঢাকা ট্রাভেল মার্ট-২০১৯ এ উপলক্ষে মঙ্গলবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলন করা হয়। সম্মেলনে দ্য বাংলাদেশ মনিটরের প্রধান সম্পাদক রকিব সিদ্দিকী জানান, শীর্ষস্থানীয় ভ্রমণ-বিষয়ক পাক্ষিক দি বাংলাদেশ মনিটর ১৬তমবারের মতো এ মেলার আয়োজন করছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ পর্যটন বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. ভুবন চন্দ্র বিশ্বাস, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবির, নভোএয়ারের বিক্রয় ও বিপণন বিভাগের প্রধান মেস-বাহ-উল-ইসলাম, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ মহাব্যবস্থাপক শাকিল মিরাজ, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের প্রধান কমিউনিকেশন্স কর্মকর্তা আজম খান এবং নেপাল ট্যুরিজম বোর্ডেল সিনিয়র ব্যবস্থাপক দিবাকর বি রানা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের মেলায় স্বাগতিক বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৪১টি প্রতিষ্ঠানের পাঁচটি প্যাভিলিয়ন ও ৭০টি স্টল থাকবে। বেসরকারি বিমান সংস্থা ‘নভোএয়ার’ টাইটেল স্পন্সর হিসেবে সহায়তা করছে। অংশীদার হিসেবে সহায়তা করছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বিমান বাংলাদেশ এয়ারলাইনস এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক। এবারের পর্যটন মেলার পার্টনার কান্ট্রি হিসেবে যুক্ত হয়েছে নেপাল।

তিনদিন ব্যাপী এ মেলা চলবে ২১ থেকে ২৩ মার্চ পর্যন্ত, প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা পরিদর্শন করা যাবে। প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ৩০ টাকা। প্রবেশ কুপনের ওপর মেলার শেষ দিন সন্ধ্যা সাড়ে ৭টায় গ্র্যান্ড র্র্যাফেল-ড্র অনুষ্ঠিত হবে। র্র্যাফেল-ড্র বিজয়ীদের জন্য রয়েছে বিভিন্ন গন্তব্যের এয়ার টিকিট, ট্যুর প্যাকেজ, তারকা হোটেলে রাত্রিযাপনসহ বিভিন্ন পুরস্কার।