শুটিং করতে উটের পিঠ থেকে পড়ে আহত হয়েছেন নায়ক অনন্ত জলিল

0
99
প্রিন্ট

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় ‘দিন-দ্য ডে’ ছবির শুটিং করতে গত ফেব্রুয়ারি মাসে ইরানের গিয়েছিলেন চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিল। ইরানের হেরাতের এক দুর্গম পাহাড় ও মরুভূমি এলাকায় এই ছবির শুটিং করছিলেন তিনি। এ সময় উটের পিঠ থেকে পড়ে গুরুতর আহত হন অনন্ত জলিল।

‘দিন-দ্য ডে’ ছবির ইরানি অংশের পরিচালক মুর্তজা অতাশ জমজমের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মুমিত আল রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

মুমিত আল রশিদ জানান, গুরুতর আহত হওয়ার পর অনন্ত জলিলকে দ্রুত স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা না থাকায় তাকে তেহরান থেকে ৩৪০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত এসফাহনে নিয়ে যাওয়া হয়। প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা জানান, অনন্ত জলিল বুকের পাঁজরে মারাত্মক ব্যথা পেয়েছেন। তাকে সম্পূর্ণ বিশ্রাম থাকতে বলা হয়েছে।

তিনি জানান, ওই ঘটনার পর শুটিং বন্ধ করেই ঢাকায় ফিরে আসেন অনন্ত জলিল। দেশে ফেরার পর তার বুকের ব্যথা আরও বেড়ে যায়। উন্নত চিকিৎসার জন্য তিনি থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চলে যান। বর্তমানে তিনি সেখানে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন।

গত ২৭ ফেব্রুয়ারি থেকে ইরানে ‘দিন-দ্য ডে’ ছবির শুটিং শুরু হয়েছে। যৌথ প্রযোজনার এই ছবিতে অনন্ত-বর্ষা জুটির পাশাপাশি আরও অভিনয় করছেন ইরান ও লেবাননের বেশ কয়েকজন জনপ্রিয় শিল্পী। বাংলা ভাষার পাশাপাশি ছবিটি ফারসি, আরবি ও ইংরেজিতে ডাবিং করে বাংলাদেশ, ইরানসহ ও অন্যান্য দেশেও মুক্তি দেওয়া হবে।