মা-মেয়ে একই বিমানের পাইলট, সাইবার দুনিয়ায় তোলপাড়

প্রিন্ট
কথায় বলে মা-মেয়ের সম্পর্কের বাঁধন বিশ্বের বাকি সব সম্পর্কের থেকে আলাদা। মায়েরাই নাকি মেয়েদের সবচেয়ে ভালো বন্ধু হন। না বলতেই বুঝে যান মেয়ের মন। এ যাবৎ মা-মেয়ে জুটি বেঁধে অনেক কাজই করেছেন। সেলিব্রিটি মা এবং কন্যা সন্তানের জুটির উদাহরণ রয়েছে বলিউডে। নৃত্যশিল্পের জগতেও রয়েছে এমন উদাহরণ। সাধারণ ঘরকন্নার কাজ থেকে শুরু করে একদম আলাদা কিছু করা, সবেতেই আলাদা জায়গা করে নেয় মা-মেয়ের জুটি।

তবে এ বার মায়ের সঙ্গে উড়ানের সফরসঙ্গী  মেয়ে। যাত্রী হিসেবে নয়। বরং ককপিটে বসবেন মা এবং মেয়ে। প্রধান পাইলট মা। আর তাঁর কো-পাইলট হবেন মেয়ে। গত ১৬ মার্চ লস অ্যাঞ্জেলেস থেকে আটলান্টাগামী একটি বিমানের পাইলট এবং কো-পাইলট ছিলেন দু’জন নারী, যারা সম্পর্কে মা-মেয়ে।

ইতিমধ্যেই ককপিটে বসা মা ও মেয়ের ছবি শেয়ার করেছেন আর এক সিনিয়র পাইলট জন আর ওয়াটরেট। এই ওয়াটরেট আবার Embry-Riddle Aeronautical University-র চ্যান্সেলর। ছবি শেয়ার করে তিনি লিখেছেন, “এমন অভিজ্ঞতার সাক্ষী হতে পারা দারুণ ব্যাপার।”

পাইলট মা এবং মেয়ের ছবি টুইটারে প্রকাশ পেতেই মুহূর্তে ভাইরাল হয়েছে সেটা। ইতিমধ্যেই প্রায় ৫০ হাজার লাইক পেয়েছে এই ছবি। হাজার হাজার মানুষ রিটুইটও করেছেন এই ছবি। মা-মেয়ের এমন ‘জোশ’ দেখে নেটিজেনরা বলছেন, একুশ শতকের মহিলাদের কাছে অনুপ্রেরণার মশাল হয়ে উঠেছেন এই জুটি। লস এঞ্জেলস থেকে অ্যাটলান্টা পর্যন্ত বিমান ওড়াবেন এই দুই মহিলা পাইলট। যাত্রীদের নিরাপদে গন্তব্য পৌঁছনোর দায়িত্ব নিয়ে ইতিমধ্যেই ময়দানে নেমে পড়েছেন মা-মেয়ের এই পাইলট জুটি। আর তাদের টিমকে স্বাগত জানিয়েছে গোটা দুনিয়া।