গার্মেন্টস পার্ক স্থাপন: বেজাকে বিজিএমইএর ১০০ কোটি টাকা প্রদান

0
121
প্রিন্ট

স্বপ্নের গার্মেন্টস পার্ক স্থাপনের জন্য বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল (বেজা) কে ৫০ কোটি টাকার চেক প্রদান করেছে দেশে তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ। গত সোমবার (২৫ মার্চ) বিজিএমইএ’র সভাপতি মো. সিদ্দিকুর রহমান বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) কার্যালয়ে বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর হাতে এই চেক তুলে দেন। চেক হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন বিজিএমইএর সহসভাপতি (অর্থ) মোহাম্মদ নাছির ও বেজার নির্বাহী সদস্য (অতিরিক্ত সচিব) হারুনুর রশিদ।

গার্মেন্টস শিল্পপার্ক স্থাপনের জন্য প্রায় দুই দশক সময় ধরে দাবি করে আসছিল পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ। সরকার নানা পদক্ষেপ নিলেও তেমন কোনো দৃশ্যমান অগ্রগতি ছিল না। অবশেষে নানা চড়াই-উৎড়াই পেরিয়ে আলোর মুখ দেখতে শুরু করেছে। দৃশ্যমান অগ্রগতি দেখা যাচ্ছে ‘স্বপ্নের’ শিল্পপার্ক ঘিরে।

স্বপ্নের এ পার্ক স্থাপনের জন্য বাংলাদেশ অর্থনৈতিক জোন (বেজা)-কে এ নিয়ে সর্বমোট ১০০ কোটি টাকার চেক হস্তান্তর করেছে বিজিএমইএ। এর আগে গত বছরে দুই ধাপে ৫০ কোটি টাকা পরিশোধ করা হয়।

গত বছরের ২১ মার্চ বেজা ও বিজিএমইএর মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয় এবং ঐদিনই বিজিএমইএ বেজাকে ২৫ কোটি টাকা ও পরবর্তীতে গত বছরের ৮ এপ্রিল আরো ২৫ কোটি টাকার চেক দেয়। একই সমঝোতা স্মারকের আওতায় গত সোমবার তৃতীয়বারের মতো আরো ৫০ কোটি টাকার চেক দেয়া হলো। ফলে এ পর্যন্ত বঙ্গবন্ধু শিল্প নগরে গার্মেন্টস পার্ক স্থাপনের জন্য বিজিএমইএর মোট প্রদানকৃত অর্থের পরিমাণ ১০০ কোটি টাকা।