আজ চট্রগ্রামে শুরু হচ্ছে বিসিএস কম্পিউটার মেলা

0
80
প্রিন্ট

আজ (বৃহস্পতিবার) থেকে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে চারদিন ব্যাপী শুরু হচ্ছে ‘বিসিএস ডিজিটাল এক্সপো চট্রগ্রাম ২০১৯’। আজ সন্ধায় মেলা উদ্বোধন করবেন চট্রগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। মেলার আয়োজন করেছে বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) চট্রগ্রাম শাখা।

গতকাল (বুধবার) চট্রগ্রাম প্রেসক্লাবে এফ রহমান হলে মেলা উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে মেলার বিভিন্ন তথ্য জানান মেলার আহবায়ক এবং বিসিএসের কোষাধ্যক্ষ মো. জাবেদুর রহমান।

বৃহৎ পরিসরে আয়োজিত এই প্রদর্শনীতে ১৭টি প্যাভিলিয়ন এবং ৬৫টি ষ্টল থাকবে যা বিভিন্ন প্রযুক্তি পণ্যে প্রদর্শন ও সেবার পাশাপাশি সচেতনতা, বিনোদন ও শিক্ষামূলক বৈচিত্রময় নানা আয়োজনও থাকবে।

এছাড়া মেলায় থাকবে বিভিন্ন তথ্য প্রযুক্তি পণ্যের বিশেষায়িত প্রদর্শনী ও কুইজ প্রতিযোগীতা। বিনামূল্যে ওয়াই-ফাই ও গেমিং জো্ন, সেমিনার, র‌্যাফেল-ড্র এবং বিশেষ ছাড়ে পণ্য কেনার সুযোগ থাকবে। সংবাদ সম্মেলনে বিসিএস মহাসচিব মোশারফ হোসেন, বিসিএস চট্রগ্রাম শাখার সভাপতি মো. সুফিয়ান আলী, সাধারণ সম্পাদক মো. দিদারুল ইসলাম চৌধুরীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

মেলা চলবে ৩১ মার্চ পর্যন্ত। মেলায় প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ১০ টাকা। স্কুলের শিক্ষার্থীরা পরিচয় পত্র দেখিয়ে বিনা মূল্যে মেলায় প্রবেশ করতে পারবে।