ডেঙ্গু জ্বর প্রতিরোধে পেঁপে ও পেঁপের বীজ

প্রিন্ট

পেঁপে একটি সুস্বাদু এবং উপকারী ফল। মানব স্বাস্থ্যের জন্য পেঁপে এত উপকারী যে এর গুণাগুণ বলে শেষ করা যায় না। পেঁপের স্বাদ ও গুণের জন্য এটি বিশ্বে সবচেয়ে জনপ্রিয় ফলের একটি। পেঁপে কাঁচা বা পাকাঁ যাই হোক না কেন ইহা মানব শরীরের জন্য যথেষ্ট উপকারী। পেঁপেতে প্রচুর পরিমাণে ভিটামিন সি আর ই থাকায় এটি কোষ্ঠকাঠিন্যের সমস্যা দূর করতে অগ্রণী ভূমিকা রাখে। সেই সাথে হজমের সমস্যা সমাধান এবং ত্বকের জন্যও এটি কার্যকরি। পেঁপের মতো এর বীজও খুবই উপকারী এবং পুষ্টিগুণে ভরপুর। এছাড়া এতে রয়েছে নিয়াসিন, ম্যাগনেসিয়াম, পটাসিয়াম ও প্রোটিন ।

চলুন জেনে নেওয়া যাক পেঁপের বীজ খেলে কি কি উপকার পাওয়া যায়:

– শরীরের বিপাক প্রক্রিয়াকে স্বাভাবিক রাখতে সাহায্য করে পেঁপের বীজ।

– ডেঙ্গু জ্বর প্রতিরোধে পেঁপে খুবই কার্যকরী।এই জ্বরে আক্রান্ত হলেই শরীরের প্লেটলেটের সংখ্যা কমতে শুরু করে। এই সময় নিয়মিত পেঁপে বীজ এবং পেঁপে পাতা খেতে পারলে প্লেটলেট আবারও স্বাভাবিক মাত্রায় ফিরে আসে।

– লিভারের সমস্যা দূর করতেও পেঁপের বীজ উপকারী। এটি খেতে পারলে দ্রুত উপকার পাওয়া যায়। বিশেষজ্ঞদের মতে, সামান্য পানি আর দইয়ের সঙ্গে পেঁপে বীজ মিশিয়ে নিয়মিত খেতে পারলে লিভার ভাল থাকে।

– নারীদের পিরিয়ড চলাকালীন সময়ে তীব্র ব্যথা উপশমের জন্য পেঁপের বীজ অত্যন্ত কার্যকরী। এ সময় পেঁপে বীজের সঙ্গে ১ চামচ মধু মিশিয়ে খেতে পারলে ব্যথা অনেক কম বোধ হবে।

– পেঁপের বীজ আর পাতা বেটে ফেস প্যাক বানিয়ে মুখে লাগাতে পারেন। ঘনত্ব কমাতে এর সঙ্গে সামান্য পানিও মিশিয়ে নিতে পারেন। মিশ্রণটি মুখে লাগিয়ে ১০ মিনিট রেখে দিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন এমন করতে পারলে তৈলাক্ত ত্বক আর ব্রণ-ফুসকুড়ির সমস্যা থেকে সহজে মুক্তি পাওয়া যায়।

– পেঁপে বীজে থাকা প্রোটিওলাইটিক নামের উৎসেচক শরীরের ক্ষতিকর নানা জীবাণু ধ্বংস করতে সাহায্য করে।

Oracle 1Z0-516 Braindump : Oracle EBS R12.1 General Ledger Essentials

Outside promised loudly, clearly Liu Bao s voice, footsteps are gradually gone.Keke Wo Ren sigh, said Polyester Health ah, I heard that you still lease this mansion Zeng Guofan said Old colleagues, ah, how can I buy a house in the capital Other Oracle Certification 1Z0-516 yo Do not rent housing, so that more than a dozen people live in the hall failed Fortunately, Oracle 1Z0-516 Braindump these years, small always have Oracle 1Z0-516 Braindump Oracle EBS R12.1 General Ledger Essentials a 1Z0-516 Braindump lack of , But also decent. When Zeng Guofan saw the flat paper bag, he decided that he would never smoke anything. Is played by the Other Oracle Certification 1Z0-516 Braindump special folding device, dry deeds Chen Yan, trembling thrilling tremendous amount of fear, to play. Tseng Kuo fan, you come near, Oracle 1Z0-516 Braindump there is something to ask you.Xianfeng Emperor speech.

When buying ornaments, Jiafu bought a gold ring for Ning Hao, and rather bought a gold bracelet. She Oracle EBS R12.1 General Ledger Essentials 1Z0-516 Braindump gently inserted the key into the keyhole. When she opened it, she found that it Other Oracle Certification 1Z0-516 was a pearl necklace. William said a few words, I am very Oracle 1Z0-516 Braindump happy to be Oracle 1Z0-516 Braindump together tonight, and Miss Sue began to Oracle 1Z0-516 Braindump drink. I am worried about your father.

I can Oracle EBS R12.1 General Ledger Essentials t do Oracle 1Z0-516 Braindump it, I have to go. Get out of this 1Z0-516 Braindump life, you have Oracle 1Z0-516 Braindump to go East 1Z0-516 Braindump Dongzi said. It seems that the Other Oracle Certification 1Z0-516 Hara will flow down. The 25th of the twelfth lunar month has already caused Liu Haizhu s reputation to be shocked. So, These two Dongzi are also our Oracle 1Z0-516 Braindump friends. He began to organize prostitution.