আজ ভারতের চেন্নাই ও সিলেটের সকালের ফ্লাইট শুরু করেছে ইউএস-বাংলা

ঢাকা, মার্চ ৩১, ২০১৯: বাংলাদেশের এভিয়েশনের ইতিহাসে আজ ৩১ মার্চ ২০১৯ একটি স্মরনীয় দিন হয়ে থাকবে। স্বাধীনতার পর বাংলাদেশী কোনো বিমান সংস্থা হিসেবে ইউএস-বাংলা প্রথমবারের মতো বাংলাদেশ থেকে সরাসরি ভারতের চেন্নাইতে ফ্লাইট পরিচালনা শুরু করেছে। একই দিনে সিলেটবাসীর দীর্ঘ দিনের প্রত্যাশাকে অগ্রাধিকার দিয়ে আজ থেকে ঢাকা-সিলেট-ঢাকা রুটে সকালের ফ্লাইটসহ প্রতিদিন তিনটি ফ্লাইট পরিচালনা শুরু করেছে ইউএস-বাংলা।

আজ নির্ধারিত সময় সকাল ৯টা ১০ মিনিটে উদ্বোধনী ফ্লাইট হিসেবে ঢাকা থেকে ৯৪ জন এবং সকাল ১০টা ৪৫ মিনিটে চট্টগ্রাম থেকে ৬২ যাত্রী নিয়ে চেন্নাই এর উদ্দেশ্যে যাত্রা করে। এবং চেন্নাই থেকে ঢাকার যাত্রী রয়েছে ৯৭ জন এবং চট্টগ্রাম এর যাত্রী রয়েছে ৬৬ জন। উদ্বোধনী ফ্লাইটে প্রায় ৯৮% যাত্রী নিয়ে বাংলাদেশ থেকে চেন্নাইতে ফ্লাইট পরিচালনা শুরু করেছে। ফ্লাইট শুরুর পূর্বে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আবদুল্লাহ আল-ফারুক ফিতা কেটে ঢাকা-চেন্নাই ফ্লাইট উদ্বোধন করেন। এবং যাত্রার পূর্বে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন ঢাকা থেকে চেন্নাই রুটে ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনি¤œ ভাড়া ১৫,০৪৩ টাকা এবং রিটার্ন ভাড়া ২২,০৫২ টাকা নির্ধারন করা হয়েছে। এছাড়া চট্টগ্রাম-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনি¤œ ভাড়া ১৬,০৪৫ টাকা এবং রিটার্ন ভাড়া ২৪,০৫৬ টাকা নির্ধারন করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভূক্ত। প্রাথমিকভাবে রবি, মঙ্গল, বৃহস্পতিবার ঢাকা থেকে সকাল ৯.১০ মিনিটে এবং চট্টগ্রাম থেকে সকাল ১০.৪৫ মিনিটে চেন্নাই এর উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং চেন্নাই এর স্থানীয় সময় দুপুর ১২:৪৫ মিনিটে পৌঁছাবে। এছাড়া চেন্নাই থেকে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১.৩০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং বিকাল ৪.৩০ মিনিটে চট্টগ্রাম ও সন্ধ্যা ৬:০০ টায় ঢাকায় পৌঁছাবে। এছাড়া চেন্নাইতে বাংলাদেশী ট্রাভেলারদের ভ্রমণ করার জন্য স্বল্প খরচে আকর্ষণীয় ট্যুর ও মেডিকেল প্যাকেজ ঘোষণা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়া’র জেনারেল ম্যানেজার অপারেশন জনাব রাম গোপাল আনুষ্ঠানিকভাবে কেক কেটে চেন্নাই থেকে চট্টগ্রামের ফ্লাইট উদ্বোধন করেন। ইউএস-বাংলা এয়ারলাইন্স অত্যন্ত সুনামের সাথে ঢাকা ও চট্টগ্রাম থেকে কলকাতায় ফ্লাইট পরিচালনা করে আসছে।

এছাড়া আজ ৩১ মার্চ থেকে দুপুর ও সন্ধ্যার ফ্লাইট এর অতিরিক্ত সকালে ঢাকা-সিলেট রুটে একটি ফ্লাইট পরিচালনা শুরু করেছে। বাংলাদেশ এভিয়েশনে প্রথমবারের মতো ঢাকা-সিলেট-ঢাকা রুটে সকালের উদ্বোধনী ফ্লাইটে প্রায় ৬৮% যাত্রী নিয়ে নির্দিষ্ট সময়ে ফ্লাইটটি পরিচালিত হয়েছে।

ঢাকা- সিলেট রুটে প্রতিদিন সকাল ৭:০০টা, দুপুর ১২:৩৫ মিনিট ও সন্ধ্যা ৭:৩০ মিনিটে ঢাকা থেকে দু’টি পাতা একটি কুঁড়ির শহর সিলেট এর উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং সিলেট থেকে সকাল ৮:১০ মিনিট, দুপুর ১:৪৫ মিনিট ও রাত ৮:৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে।

এখন থেকে ৭২ আসনের ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ ও ৭৬ আসনের ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-সিলেট রুটে এবং ১৬৪ আসনের এয়ারক্রাফট দিয়ে ঢাকা-চট্টগ্রাম-চেন্নাই রুটে ফ্লাইট পরিচালিত হবে। বর্তমানে ঢাকা-সিলেট রুট ছাড়াও বাংলাদেশের অভ্যন্তরে সকল রুটে ইউএস-বাংলা ফ্লাইট পরিচালনা করে থাকে।

অভ্যন্তরীণ রুট ছাড়াও কলকাতা, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

The Most Effective Cisco 210-060 Test Prep Is What You Need To Take

210-060 Test Prep Mom, why You exude She always couldn t figure it out. No, no, Implementing Cisco Collaboration Devices (CICD) no, I don t mean 210-060 Test Prep to Cisco 210-060 Test Prep blame. Xiao CCNA Collaboration 210-060 Wei went to the window Cisco 210-060 Test Prep and looked down. Tan Jiaxin turned Cisco 210-060 Test Prep to Shouting Come on. Three days are also a lot, she asked me.

I have been looking for you, I was at the Cisco 210-060 Test Prep beginning The time is when the tree is watered, Zuo Tao interrupted her. CCNA Collaboration 210-060 He only used half of 210-060 Test Prep the Implementing Cisco Collaboration Devices (CICD) 75,000 yuan that he had originally occupied, Cisco 210-060 Test Prep and let the classmate move his heart. He used a cane to http://www.examscert.com pull the stool down to the closet.

If it is so good, except for the enemy is a friend, except for friends who are enemies, we CCNA Collaboration 210-060 still use so much care. However, Cisco 210-060 Test Prep Cisco 210-060 Test Prep it is not over. Su Daqiang needs to eat porridge, and care can t Cisco 210-060 Test Prep be hungry. But in 1995 your aunt died. 210-060 Test Prep When you return to the village and the http://www.testkingdump.com past courtyard, you will never see Implementing Cisco Collaboration Devices (CICD) your white haired mother who is holding the elm tree Cisco 210-060 Test Prep and leaning against the door. You can only see the waist you bowed, and the wheat has drowned out the rest of your body. At this time, the stars in the sky are already cold and chilly.

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ