ড্রিমলাইনার হংসবলাকার দরজার র‌্যাফট খুলে গেছে

0
100
ড্রিমলাইনার
প্রিন্ট

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার হংসবলাকার দরজার একটি র‌্যাফট অসাবধানতাবশত খুলে গেছে। গতকাল (রোববার) সন্ধ্যায় বিমানের বিজি ০৮৯ ফ্লাইটটি ব্যাংকক থেকে ঢাকায় ফেরার পর বোর্ডিং ব্রিজে সংযুক্ত করার সময় এ ঘটনা ঘটে। কেবিন ক্রু বোর্ডিং ব্রিজে যাত্রী নামাতে দরজা খুলতে গিয়ে ‘অসাবধানতাবশত’ র‌্যাফটটি খুলেছে বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ।

বিমান সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যা পৌনে ৮টার দিকে ড্রিমলাইনার হংসবলাকা ব্যাংকক থেকে ঢাকায় আসে। উড়োজাহাজটি বোর্ডিং ব্রিজে যুক্ত করার সময় ফ্লাইটের চিফ পার্সার যাত্রীদের নামার দরজা খুলতে গিয়ে অসাবধানতাবশত র‌্যাফট খুলে ফেলেন। যাত্রীদের নিরাপত্তা বিবেচনায় র‌্যাফট রিপ্লেসের আগ পর্যন্ত  উড়োজাহাজটিতে কম যাত্রী পরিবহন করতে হবে।

এর আগেও গত বছর ১১ সেপ্টেম্বর বিমানের প্রকৌশল বিভাগের এক কর্মীর ভুলে ড্রিমলাইনার আকাশবীণার সামনের একটি ইমার্জেন্সি এক্সিট ডোরের র‌্যাফট খুলে পড়েছিল। আকাশবীণার র‌্যাফট রিপ্লেস করার আগ পর্যন্ত আকাশবীণাকে ৫৫ জন যাত্রী কম পরিবহন করতে হয়েছিল।

জানা গেছে, জরুরি অবস্থায় যাত্রীদের বিমান থেকে বের হওয়ার জন্য প্রতিটি দরজার সঙ্গে থাকে এ র‌্যাফট। এটার মাধ্যমে যাত্রীরা বিমান থেকে দ্রুত বের হয়ে যেতে পারেন।