অন্য বিমান পরিবহন সংস্থা লাভ করতে পারলে, বিমান কেন পারবে না ?

0
53
প্রিন্ট

অন্য বিমান পরিবহন সংস্থা যদি লাভ করতে পারে তবে বিমান কেন পারবে না? বলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তিনি বলেন, বিমান পরিচালনার দায়িত্বে যাঁরা আছেন তাঁরা যদি সঠিকভাবে দায়িত্ব পালন করেন তবে বিমান অবশ্যই লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হবে।

গতকাল (মঙ্গলবার) রাজধানীতে অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশের (আটাব) কার্যালয়ে মতবিনিময় ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন মো. মাহবুব আলী। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন সংসদ সদস্য হোসনে আরা, আটাব সভাপতি মোহাম্মদ মনজুর মুরশেদ মাহবুব, সাধারণ সম্পাদক আবদুস সালাম আরেফ প্রমুখ।

প্রতিমন্ত্রী বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের কোনো সিট খালি যাবে না ।  বিমান পরিবহন খাতে মানুষের বিশ্বাস ও আস্থা ফিরিয়ে আনার জন্য প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা কাজ করছি। এই খাতের দীর্ঘদিনের অচলায়তন ভাঙার চেষ্টা করে যাচ্ছি।

মাহবুব আলী বলেন, দায়িত্ব নেওয়ার পর থেকেই আমি বিমান পরিবহন ও পর্যটন খাতের বিভিন্ন বিষয় জানতে সব অংশীজনের সঙ্গে কথা বলেছি। এই খাতের সমস্যাগুলো চিহ্নিত করে তা সমাধানের চেষ্টা করছি।  বিমানবন্দরে যাত্রীবান্ধব পরিবেশ তৈরি হয়েছে। বিমানবন্দরের টার্মিনাল যাত্রীবান্ধব ও আধুনিকায়ন করার জন্য কাজ করছি। এরই মধ্যে এ ব্যাপারে আমরা সুফল পাচ্ছি। এখন খোঁজ নিলে জানা যাবে বিমানবন্দরে কোনো যাত্রী আর হয়রানির শিকার হচ্ছেন না।

তিনি বলেন, ‘আমাদের দেশ একটি লাভজনক এভিয়েশন বাজার। পৃথিবীর সব বিমান পরিবহন প্রতিষ্ঠান এখানে ফ্লাইট পরিচালনা করতে আগ্রহী। এখানে আমাদের বিমান লাভজনক না হওয়ার কোনো কারণ নেই। আমাদের সব অংশীজন, সাংবাদিক ভাই-বোন সবার সহযোগিতায় আমরা এই খাতের সব সমস্যার সমাধান করব।’