কয়েক মিনিটেই ঝলমলে, সতেজ ও দীপ্তিময় ত্বক

প্রিন্ট

মুখের সৌন্দর্য ধরে রাখতে নিয়মিত ত্বকের সঠিক যত্ন নেওয়া প্রয়োজন।  অধিকাংশ মানুষই এ বিষয়ে কমবেশি সচেতন।  তবে দৈনন্দিন কাজের ব্যস্ততার মাঝে রূপচর্চার সময় অনেকেই পান না।  বিশেষজ্ঞরা বলছেন, দিনের শেষে রাতে ঘুমাতে যাওয়ার আগে মাত্র কয়েক মিনিট সময় ব্যয় করলেই পেয়ে যাবেন ঝলমলে, সতেজ ও দীপ্তিময় ত্বক। মুখ হয়ে উঠবে উজ্জ্বল ও ফর্সা।

তবে এর জন্য কোনো দামি উপাদানের প্রয়োজন নেই।  ঘরে থাকা খুব সাধারণ প্রসাধনী সামগ্রী দিয়েই চটজলদি এই রূপচর্চা সেরে নেওয়া যায়।  আসুন জেনে নেওয়া যাক তার উপায়…

উপাদান: এক  চামচ গোলাপ জল, ৩-৪ দানা জাফরান, আধা চা চামচ অ্যালোভেরা জেল, সামান্য উষ্ণ গরম পানি, ১ চামচ কালোজিরা আর ১ চামচ মধু।

মিশ্রণ তৈরীর পদ্ধতি: গোলাপ জলের মধ্যে জাফরানের দানা ঘণ্টা খানেক ভিজিয়ে রাখুন। যত বেশি সময় ভিজিয়ে রাখবেন, সেটি তত বেশি কার্যকরী হবে। জাফরান থেকে রং ছেড়ে দিলে এর সঙ্গে অ্যালোভেরা জেল দিয়ে ভালো করে মিশিয়ে নিন।

ব্যবহার পদ্ধতি:

– প্রথমেই  ঠাণ্ডা পানিতে ভালো করে মুখ ধুয়ে নিন এরপর এক টুকরো তুলা দিয়ে মুখে এই মিশ্রণ ভালো করে মেখে নিন। মুখের ওপর লাগানো এই প্রলেপ শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তারপর ধুয়ে ফেলুন।

– এক গ্লাস সামান্য উষ্ণ পানির মধ্যে কয়েক দানা জাফরান ও মধু মিশিয়ে খেয়ে নিয়ে ঘুমাতে যান। সকালে ঘুম থেকে উঠে পেয়ে যান উজ্জ্বল,দীপ্তিময় ত্বক।

উপাদানগুলোর বৈশিষ্ঠ:

– উজ্জ্বল ও সুন্দর ত্বকের জন্য, ত্বক থেকে বলিরেখা ও কালো দাগ মুছে ফেলতে জাফরান অত্যন্ত কার্যকরী একটি উপাদান।  জাফরান শুধু ত্বকের বাইরে থেকেই কাজ করে না, ভেতর থেকেও ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতে কাজ করে। জাফরান যখন মধুর সঙ্গে মিশিয়ে খাওয়া হয়, তখন তার কার্যকারীতা বহুগুণ বেড়ে যায়।

–  অন্যদিকে ত্বককে কোমল, টানটান ও দাগহীন করতে চাইলে অ্যালোভেরা জেল অত্যন্ত উপকারী একটি উপাদান। ঘণ্টার পর ঘণ্টা ত্বকের সতেজ ভাব ধরে রাখতে ভিটামিন ই সমৃদ্ধ অ্যালোভেরা জেল অত্যন্ত কার্যকরী।

–  রূপচর্চায় গোলাপ জলের ব্যবহার অতুলনীয়। গোলাপ জলের নিয়মিত ব্যবহারে ত্বকের কোমলতা বজায় থাকে। সেই সঙ্গে ত্বকের ঔজ্জ্বল্য বহুগুণ বেড়ে যায়।

Buy Best Cisco 300-085 Real Exam With Low Price

This Implementing Cisco Collaboration Application v1.0 (CAPPS) crossing is indeed very important. It is really rich to make the ghosts push, Zhang Haoran is in general force, but only if you have money, you can let the old brother Li Lao stick give him Cisco 300-085 Real Exam a Cisco 300-085 Real Exam revenge. I am 300-085 Real Exam CCNP Collaboration 300-085 Real Exam your CCNP Collaboration 300-085 husband. Clean up Holding two beds, Chen Yufeng and Chen Baige left home and left home together.

Turning back. Can let Jude Cisco 300-085 Real Exam turn back to Zoe s creation. If we don t let Wang go, Cisco 300-085 Real Exam it s going to be a big deal I quietly waited for Yang Hong to finish, then took her hand and said to her seriously, Yang Hong, 300-085 Real Exam I CCNP Collaboration 300-085 thought I could not do this. I stood behind the tree and watched him slowly withdraw Cisco 300-085 Real Exam from the Implementing Cisco Collaboration Application v1.0 (CAPPS) darkness. I http://www.examscert.com just want to see his reaction. I always look younger than Cisco 300-085 Real Exam the actual age.

If you 300-085 Real Exam want money, go buy a painkiller. At that time, Hu Shiling really looked for two days, but if CCNP Collaboration 300-085 he Implementing Cisco Collaboration Application v1.0 (CAPPS) didn t find it, he didn t take it seriously and forgot. Today, Cisco 300-085 Real Exam our brothers and 300-085 Real Exam sisters can Cisco 300-085 Real Exam be tossed.