বৃহস্পতিবার থেকে ৪ দিন আখাউড়া স্থলবন্দরের কার্যক্রম বন্ধ

0
48
প্রিন্ট

বৃহস্পতিবার থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি চার দিন বন্ধ থাকবে। ভারতের লোকসভা নির্বাচন, বৈশাখী উৎসব এবং সাপ্তাহিক ছুটির কারণে দেশের দ্বিতীয় বৃহত্তম এই স্থলবন্দরের (আখাউড়া-আগরতলা) আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। তবে আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট কর্মকর্তা মো. আবদুল হামিদ জানান, দুই দেশের আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রী যাওয়া-আসা স্বাভাবিক থাকবে।

জানা গেছে, আজ বৃহস্পতিবার (১১ এপ্রিল) ভারতের লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। শুক্রবার (১২ এপ্রিল) স্থলবন্দরের বাণিজ্য কার্যক্রম সাপ্তাহিক বন্ধ, শনিবার বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম যথারীতি চালু থাকবে। ১৪ ও ১৫ এপ্রিল বৈশাখী উৎসব উপলক্ষে এই মোট চার দিন বন্দরের বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকবে। ১৬ এপ্রিল (মঙ্গলবার) সকালে স্থলবন্দর দিয়ে পুনরায় আমদানি-রফতানি শুরু হবে।

আখাউড়া-আগরতলা স্থলবন্দর আমদানি-রফতানিকারক ব্যবসায়ী নেতারা ভারতের লোকসভা নির্বাচন এবং বৈশাখী উৎসবসহ সরকারি সাপ্তাহিক ছুটির কারণে ওই চার দিন (১৫ এপ্রিল সোমবার পর্যন্ত) বন্দর দিয়ে দুই দেশের মাঝে সব ধরনের বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বলে জানান আখাউড়া স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. সফিকুল ইসলাম।