বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দলের ক্রিকেটারের নাম ঘোষণা

0
240
প্রিন্ট

আগামী ৩০ মে বিশ্বকাপ ক্রিকেটের পর্দা উঠবে। আসন্ন এই বিশ্বকাপ সামনে রেখে বাংলাদেশ ক্রিকেটের জন্য ১৫ সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। ২ জুন লন্ডনের কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ।

আজ (মঙ্গলবার) দুপুরে মিরপুরের হোম অব ক্রিকেটে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষণা দেন নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। বিশ্বকাপে দলে চমক হিসেবে থাকছেন পেসার আবু জায়েদ রাহি। ৫টি টেস্ট ও ৩টি টি-টোয়েন্ট খেললেও এখনও কোনো ওয়ানডে খেলা হয়নি এই ফাস্ট বোলারের। ইংলিশ কন্ডিশনকে চিন্তা করেই রাহিকে নেয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাচক।

এছাড়া ৭ মে থেকে আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজের জন্য ১৭ সদস্যের দলও ঘোষণা করেছে বিসিবি। ত্রিদেশীয় সিরিজের মধ্য দিয়ে প্রথমবারের ওয়ানডে দলে জায়গা পেয়েছেন নাঈম হাসান, আবু জায়েদ রাহি ও ইয়াসির আলী। তবে আইসিসি’র অনুমতি ছাড়া এই বিশ্বকাপ স্কোয়াড পরিবর্তনের সুযোগ থাকছে ২৩ মে পর্যন্ত। তাই পারফম্যান্সের ওপর ভিত্তি করে বিশ্বকাপ দলে পরিবর্তন আনতে পারে ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলের খেলোয়ার: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত।

ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশ দলের খেলোয়ার: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাঈম হাসান, ইয়াসির আলী।