বৃহস্পতিবার শুরু হচ্ছে আন্তর্জাতিক পর্যটন মেলা

0
56
প্রতীকী
প্রিন্ট

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) তিনদিন ব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা শুরু হচ্ছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে মেলার শুভ উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী। এছাড়াও বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ট্যুরিজম স্টেকহোল্ডার ও পর্যটন শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

দেশের সর্ববৃহৎ আন্তর্জাতিক পর্যটন মেলা ‘বিমান বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার ২০১৯’ এর আয়োজন করেছে ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)। টোয়াব ২০০৭ সাল থেকে এই আন্তর্জাতিক পর্যটন মেলার আয়োজন করে আসছে। মেলার টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে জাতীয় পতাকাবাহী প্রতিষ্ঠান বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিভিন্ন দেশের জাতীয় পর্যটন সংস্থা, এয়ারলাইন্স, ট্যুর অপারেটরস, হোটেল ও রিসোর্ট, আর্থিক প্রতিষ্ঠান এবং ট্রাভেল ও ট্যুর সংশ্লিষ্ট সকল সংস্থাগুলো ১৬০ টি স্টল এবং ১৫ টি প্যাভিলিয়নে তাদের পণ্য ও সেবা তুলে ধরবেন। তিন দিনের এ মেলা চলাকালে অংশগ্রহণকারী সকল সংস্থা দর্শনাথীদের জন্য বিভিন্ন আকর্ষণীয় ট্যুর প্যাকেজ এবং হ্রাসকৃত মূল্যে টিকেট ক্রয়ের সুযোগ দেবে। এই ইভেন্টে ভারতের পর্যটন মন্ত্রনালয় এবং বাংলাদেশ, শ্রীলংকা, নেপাল ও ভূটানের জাতীয় পর্যটন সংস্থা অংশ গ্রহন করবে।মেলায় ভারত, ভূটান, সংযুক্ত আরব আমিরাত, চীন, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, শ্রীলংকা, মালদ্বীপ ও ভিয়েতনামের ট্যুরিজম প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

পর্যটন সম্পর্কে সচেতনতা সৃষ্টি, এর টেকসই উন্নয়ন এই মেলার প্রধান উদ্দেশ্য। এ মেলার সার্বিক সহযোগিতায় রয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, এফ.বি.সি.সি.আই, ট্যুরিস্ট পুলিশ এবং পাটা বাংলাদেশ চাপ্টার।