আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড -এ ব্রাঞ্চ ম্যানেজমেন্ট অ্যান্ড লিডারশিপ শীর্ষক প্রশিক্ষণ কোর্স শুরু

0
36
প্রিন্ট

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক ট্রেনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট আয়োজিত ‘ব্রাঞ্চ ম্যানেজমেন্ট অ্যান্ড লিডারশিপ’ শীর্ষক ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স ১৬ এপ্রিল ২০১৯ মঙ্গলবার শুরু হয়। ব্যাংকের পরিচালক আলহাজ্জ ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে কোর্সের উদ্বোধন করেন। ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ সময় ইনস্টিটিউটের প্রিন্সিপাল মোঃ আব্দুর রহীম দুয়ারি এবং ভাইস প্রেসিডেন্ট তৌহিদ সিদ্দিকীসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। ব্যাংকের বিভিন্ন শাখা ও জোনাল অফিসের দ্বিতীয় কর্মকর্তা ও নির্ধারিত কর্মকর্তাগণ প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে পরিচালক ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন শাখা পরিচালনার বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, শাখা পর্যায়ের সেবার মানের উপরই একটি ব্যাংকের সামগ্রিক সেবার মান নির্ভর করে। তাই শাখা পরিচালনার জন্য দক্ষ ব্যবস্থাপক নিয়োগ অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের প্রতিষ্ঠাকালীন আদর্শ ও ইসলামী অর্থনীতিকে সমাজের প্রতিটি পর্যায়ে ছড়িয়ে দেয়ার জন্য ব্যাংকের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ প্রদান করেন।

অনুষ্ঠানের সভাপতি, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী বলেন আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড গ্রাহকসেবাকে সর্বোচ্চ গুরুত্ব প্রদান করে। যেহেতু, শাখাগুলোর মাধ্যমেই ব্যাংক বিশাল জনগোষ্ঠীকে ব্যাংকিং সেবা প্রদান করে থাকে, শাখা পর্যায়ে বিভিন্ন নীতিমালার সুষ্ঠু পরিপালন এবং সেবার মানের বিষয়গুলো নিশ্চিত করতে হবে। এ বিষয়ে শাখা ব্যবস্থাপকদের দক্ষতা ও প্রয়োজনীয় গুণাবলী অর্জনের বিকল্প নেই। তিনি কোর্সে অংশগ্রহণকারী কর্মকর্তাবৃন্দকে প্রশিক্ষণলব্ধ জ্ঞান সঠিকভাবে কর্মক্ষেত্রে প্রয়োগের মাধ্যমে ভবিষ্যতের যোগ্য ব্যবস্থাপক হিসেবে নিজেদের গড়ে তোলার নির্দেশ দেন।