ঢাকায় শুরু হচ্ছে ইন্দোনেশিয়ার পণ্য মেলা

0
121
প্রিন্ট

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) হল-১-এ তিনদিন ব্যাপী শুরু হচ্ছে ইন্দোনেশিয়ার পণ্য প্রদর্শণী। মেলা উদ্বোধন করবেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি।

বাংলাদেশে দ্বিতীয়বারের মতো বাণিজ্য, ট্যুরিজম ও বিনিয়োগ বিষয়ে প্রদর্শনী উপলক্ষে গতকাল মঙ্গলবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা প্রিথায়াসমিয়াশ্রি সোমারনো এই তথ্য জানান।

ঢাকায় ইন্দোনেশিয়া এমবাসির আয়োজনে ‘ইন্দোনেশিয়া মেলা-২০১৯’ অনুষ্ঠিত হবে। রাষ্ট্রদূত রিনা প্রিথায়াসমিয়াশ্রি সোমারনো এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন। এ সময় উপস্থিত ছিলেন ইন্দোনেশিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজের পরিচালক মোস্তফা কামরুস সোবহান।

উঠতি অর্থনীতির দেশ হিসেবে বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে আগ্রহী বিশ্বের বৃহত্তর মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ ইন্দোনেশিয়া। গ্যাস, রেলওয়ে ও ভারী শিল্প স্থাপনে ইন্দোনেশিয়ার উদ্যোক্তা ও ব্যবসায়ীরা আগ্রহী বলে জানিয়েছেন, রিনা প্রিথায়াসমিয়াশ্রি সোমারনো।

রাষ্ট্রদূত বলেন, ইন্দোনেশিয়ার উদ্যোক্তা ও ব্যবসায়ীরা নিজেদের তৈরি পণ্য এই মেলায় প্রদর্শন করবে। পাশাপাশি সাংস্কৃতিক প্রদর্শনী ও ব্যবসায়ীদের মধ্যেও বৈঠক হবে, যাতে ব্যাবসায়িক অংশীদার খুঁজতে পারেন উদ্যোক্তারা।

মেলায় ইন্দোনেশিয়ার ৭৫টির বেশি প্রতিষ্ঠান নিজেদের পণ্য সেবা প্রদর্শনী করবে। এতে ইন্দোনেশিয়ার ঐতিহ্যবাহী ও বিশ্বখ্যাত ইন্দোনেশিয়ান বাটিক, ফ্যাশন, জুয়েলারি, হস্তশিল্প, খাদ্য ও বেভারেজ, অটোমোটিভস এবং ট্যুরিজমের ওপরও বিশেষ ছাড় থাকবে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) থেকে শনিবার (২৭ এপ্রিল) সকাল ১১টা হইতে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য মেলা উন্মুক্ত থাকবে।