ঢাকায় শুরু হচ্ছে ‘বাংলাদেশ ডেনিম এক্সপো’

0
104
প্রিন্ট

বৃহস্পতিবার (২ মে) থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) দুইদিন ব্যাপী শুরু হচ্ছে ’বাংলাদেশ ডেনিম এক্সপো’। বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জ আয়োজিত দেশের সবচেয়ে বড় ডেনিম প্রদর্শনী, বাংলাদেশ ডেনিম এক্সপোর দশম আসর।

বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জ ও বাংলাদেশ ডেনিম এক্সপোর প্রতিষ্ঠাতা এবং সিইও মোস্তাফিজ উদ্দিন বলেন, নিরাপদ কর্মপরিবেশ তৈরি ও টেকসই পোশাকশিল্পের পাশাপাশি নতুন ব্যাবসায়িক সম্পর্ক স্থাপন, ডেনিমের সর্বাধুনিক জ্ঞানের সুযোগ-সুবিধার ব্যবস্থা ও আন্তর্জাতিক ডেনিমের চাহিদা পূরণ করাই এই এক্সপোর উদ্দেশ্য। অন্যান্য বারের মতো এবারও বেশ কয়েকটি দেশ অংশ নিচ্ছে এক্সপোতে।

এবারে বিশ্বের ১১টি দেশের ৬৩টি কোম্পানি প্রদর্শনীতে অংশগ্রহণ করছে, যেখানে বিপুলসংখ্যক ডেনিম ক্রেতা ও বিক্রেতার সমাগম হবে। এ সুযোগকে কাজে লাগিয়ে বাংলাদেশের ডেনিম শিল্পে ইতিবাচক পরিবর্তন আনার জন্য বিভিন্ন দিক এবারের মেলায় তুলে ধরা হবে।

মেলার বিশেষ আয়োজন ট্রন্ড জোনে সার্কুলার ডেনিমের ডিজাইন এবং ডেভেলপমেন্ট প্রদর্শন করা হবে। এবারের মেলার স্টলগুলো টেক্সটাইল মিলে ব্যবহৃত কাপড়ের রোল দিয়ে বিশেষভাবে তৈরি করা হবে।