সোমবার এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

0
127
প্রিন্ট

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল  ৬ মে (সোমবার) প্রকাশ করা হবে। সোমবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিক-ভাবে ফল প্রকাশ করবেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।

গতকাল (শুক্রবার) সন্ধ্যায় আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক ফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন।

সাধারণত লিখিত পরীক্ষার ৬০ দিনের মধ্যেই ফল প্রকাশ হয়। সে অনুযায়ী আগামী ৯ মে পরীক্ষা শেষের ৬০তম দিন পূর্ণ হবে। কিন্তু পবিত্র রমজানের কারণে এবার নির্ধারি সময়ের তিন দিন আগেই ফল প্রকাশ করা হচ্ছে।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক তপন কুমার সরকার বলেছেন, ফল প্রকাশের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন। সোমবার মাননীয় মন্ত্রী আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ফল প্রকাশ করবেন। সব সময় শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলন করে ফল প্রকাশ করা হলেও এবারই প্রথম সচিবালয়ের বাইরে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সংবাদ সম্মেলন করে ফল প্রকাশ করা হচ্ছে।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা শুরু হয়। ২৬ ফেব্রুয়ারি থেকে ১৬ মার্চ পর্যন্ত ব্যবহারিক পরীক্ষা শেষ হয়। এবারে পরীক্ষায় সারাদেশে মোট ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ জন পরীক্ষার্থী অংশ নেয়। তাদের মধ্যে এসএসসি পরীক্ষার্থী ১৭ লাখ ১০২ জন, দাখিল তিন লাখ ১০ হাজার ১৭২ জন এবং এসএসসি ভকেশনালে এক লাখ ২৫ হাজার ৫৯ জন পরীক্ষার্থী।