হাড্ডা হাড্ডি লড়াই শেষে হারল পাকিস্থান

0
100
প্রিন্ট

সাউদাম্পটনে রান উৎসব করল ইংল্যান্ড ও পাকিস্তান। কিন্তু শেষ হাসি হাসল ইংলিশরা। পাকিস্তান এবং ইংল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ১২ রানে হারিয়েছে ইংল্যান্ড।

জস বাটলারের ঝড়ো সেঞ্চুরিতে গড়া ৩৭৪ রানের লক্ষ্যে নেমে লড়াই করে হারল পাকিস্তানিরা। শনিবার দ্বিতীয় ওয়ানডেতে ১২ রানে জিতে ৫ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড।

পাকিস্তানের ওপেনার ফাখর জামানের ঝড়ো সেঞ্চুরির সঙ্গে বাবর আজম আর আসিফ আলির জোড়া ফিফটিতে জয়ের খুব কাছে চলে এসেছিল তারা। কিন্তু শেষ রক্ষা হলো না।

ইমাম উল হক আর বাবর আজম উদ্বোধনী জুটিতে তুলেন ৯২ রান। ইমাম ৩৫ করে ফিরে যান এর পর দ্বিতীয় উইকেটে ফাখর আর বাবরের ১৩৫ রানের ম্যাচ ঘুরানো এক জুটি। ১০৬ বলে ১২ বাউন্ডারি আর ৪ ছক্কায় ১৩৮ রানের ঝড় তোলা ফাখরকে উইকেটের পেছনে ক্যাচ বানান ক্রিস ওকস।

পরের ওভারেই ৫২ বলে ৫১ করে আদিল রশিদের ফিরতি ক্যাচ হন বাবর। তারপরও পাকিস্তান ম্যাচ থেকে ছিটকে পড়েনি। ৩৬ বলে ২ চার আর ৪ ছক্কায় ৫১ করা আসিফ আশা বাঁচিয়ে রেখেছিলেন।

৫ম উইকেটে সরফরাজের সঙ্গে ৪৯ রানের জুটি গড়ে আসিফ ফেরার পর যেন সেই আশার প্রদীপটা নিভে যায়। পরের ব্যাটসম্যানরা মারকাটারি ব্যাটিং করতে পারেননি। ৩২ বলে ৪১ রানে অপরাজিত থাকা সরফরাজের ইনিংসটাও আসলে দলের চাহিদা মেটানোর মতো ছিল না। পাকিস্তান থেমেছে ৭ উইকেটে ৩৬১ রানে।

এর আগে জস বাটলারের ৫০ বলের বিধ্বংসী এক সেঞ্চুরিতে ভর করে ৩ উইকেটে ৩৭৩ রানের বড় সংগ্রহ গড়ে ইংলিশরা।