আইবিসিএফ-এর উদ্যোগে ওয়েলফেয়ার ব্যাংকিং ও ক্যাশ ওয়াকফ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

0
44
প্রিন্ট

বাংলাদেশে ইসলামি ব্যাংক সমূহের শীর্ষ সংগঠন ইসলামিক ব্যাংকস্ কনসালটেটিভ ফোরাম (আইবিসিএফ) এর উদ্যোগে ‘ওয়েলফেয়ার ব্যাংকিং ও ক্যাশ ওয়াকফ’ শীর্ষক এক সেমিনার গতকাল (মে ১১, ২০১৯) ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর চেয়ারম্যান অধ্যাপক ড. এম. খায়রুল হোসেন। সেমিনারে সভাপতিত্ব করেন স্যোশাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান অধ্যাপক আনওয়ারুল আজীম আরিফ এবং সঞ্চালনা করেন আইবিসিএফ এর ভাইস চেয়ারম্যান ও সেমিনার প্রস্তুতি কমিটির আহবায়ক এ কে এম নুরুল ফজল বুলবুল।

সেমিনারে কল্যাণমূখী ব্যাংকিং ও ক্যাশ ওয়াকফ বিষয়ে বক্তব্য প্রদান করেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও এনবিআরের সাবেক চেয়ারম্যন আব্দুল মুয়ীদ চৌধুরী, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী, এনবিআরের সাবেক চেয়ারম্যন শাহ্ আবদুল হান্নান ও ড. মোহাম্মদ আবদুল মজিদ। সেমিনারে ‘ওয়েলফেয়ার ব্যাংকিং ও ক্যাশ ওয়াকফ ’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ মাহবুব উল আলম এবং পঠিত প্রবন্ধের উপর আলোচনা করেন এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ ওয়াসেক মোঃ আলী এবং আল আরাফাহ ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ফরমান আর চৌধুরী।

সেমিনারে অর্থনীতিবিদ, শিক্ষাবিদ, বিভিন্ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীবৃন্দ, উচ্চপদস্থ কর্মকর্তা, ইসলামী চিন্তাবিদ, ব্যবসায়িক নেতা এবং ইসলামী ব্যাংকসমূহের নির্বাহীবৃন্দ অংশগ্রহণ করেন।