বিশ্বকাপে কে যাবে রাহি না তাসকিন?

0
41
প্রিন্ট

আসছে বিশ্বকাপে শেষ পর্যন্ত কে যাবে রাহি না তাসকিন এ নিয়ে ধোঁয়াশা এখনও কাটেনি। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও এ নিয়ে একটু রহস্য রেখে দিয়েছেন। তিনি বলেছেন, ফিট থাকলে তাসকিনের সম্ভাবনা আছে, তবে রাহিকে সুযোগ না দিয়ে বাদ দেওয়ার পক্ষেও নন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গত ম্যাচে রাহিকে সুযোগ দেওয়া হয়। যদিও নিজের ওয়ানডে অভিষেক রাঙাতে পারেননি রাহি। ৯ ওভারে ৫৬ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন। এর পরও টিম ম্যানেজমেন্ট তার ওপর আস্থা রাখছে। ম্যানেজার মিনহাজুল আবেদীন নান্নু জানান, আজ আয়ারল্যান্ডের বিপক্ষেও খেলবেন এই সুইং বোলার।

বিশ্বকাপের ১৫ জনের স্কোয়াডে একমাত্র চমক ছিলেন আবু জায়েদ রাহি। প্রধান কোচ স্টিভ রোডসের পছন্দে পঞ্চম বোলার হিসেবে নেওয়া হয়েছে তাকে। বিসিবি সভাপতি জানান, ইংল্যান্ডের কন্ডিশন মাথায় রেখে তাসকিনকে বিশ্বকাপ স্কোয়াডে চায় টিম ম্যানেজমেন্ট। পাপন সংবাদ সম্মেলনে ডেকে রাহি ও তাসকিনের ব্যাপারে একটা ব্যাখ্যাও দেন। দুই পেসারকে নিয়ে এই লুকোচুরির প্রভাব জাতীয় দলেও পড়ার সম্ভাবনা তৈরি হয়।

রাহিকে বিশ্বকাপের ১৫ জনের স্কোয়াডে রাখার নিশ্চয়তাও দেওয়া হয়েছে টিম ম্যানেজমেন্ট থেকে। তাসকিনকে ইংল্যান্ডে নিয়ে যাওয়া হলে বিকল্প হিসেবে দলের ১৬তম সদস্য হবেন। অবশ্য তাসকিন নিশ্চিত বিশ্বকাপ ভাবনায় থাকলে ত্রিদেশীয় সিরিজে একাধিক ম্যাচে খেলার সুযোগ দেওয়া হতো। নান্নু জানান, আজ আয়ারল্যান্ডের বিপক্ষেও তাসকিনের খেলার সম্ভাবনা দেখেন না তিনি। বরং এ ম্যাচে যে তিনটি পরিবর্তন আসার সম্ভাবনা আছে, তাতে বিশ্বকাপ স্কোয়াডের সদস্যরাই খেলবেন।