শাহজালাল বিমানবন্দরে ২০টি স্বর্ণবারসহ আটক ২

0
86
প্রিন্ট

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২০টি স্বর্ণবারসহ দুজন যাত্রীকে আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার সকাল ৭টার দিকে তাদের আটক করা হয়। আটককৃত ব্যক্তিদের কাছে থেকে উদ্ধারকৃত স্বর্ণের ওজন ২ কেজি ২৪৭ গ্রাম যার মূল্য ১ কোটি ১২ লাখ ৩৫ হাজার টাকা।

আটককৃতরা হলেন-মাকসুদুর রহমান ও মোহাম্মদ শাকিল মোল্লা। তারা চীনের গুয়াংজু থেকে বিএস-৩২৬ ফ্লাইটযোগে বাংলাদেশে আসেন।

ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার অথেলা চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলে, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস কর্তৃপক্ষ জানতে পারেন, গুয়াংজু থেকে বিএস-৩২৬ ফ্লাইটযোগে স্বর্ণ চোরাচালান হবে।

এর পরিপ্রেক্ষিতে কাস্টমসের একটি গোয়েন্দা দল উক্ত ফ্লাইটে আগত যাত্রীদের দিকে নজর রাখে। পরে ফ্লাইটটি বিমানবন্দরে পৌঁছালে তাদের শনাক্ত করা হয় এবং নজরদারিতে রাখা হয়। একপর্যায়ে ওই যাত্রীরা গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তাদের কাছে স্বর্ণ আছে কি না জানতে চাওয়া হয়। কিন্তু তারা স্বর্ণ থাকার কথা অস্বীকার করলে দেহ তল্লাশি করে কোনো কিছু পাওয়া যায় না।

কিন্তু চ্যানেলের আর্চওয়েতে নিয়ে আসলে দেহতে ধাতব বস্তুর অস্তিত্বের সংকেত পাওয়া যায়। অধিক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে স্বর্ণ থাকার কথা স্বীকার করেন তারা। পরবর্তী সময়ে বিভিন্ন সংস্থার সামনে তাদের রেকটাম থেকে ২০টি স্বর্ণবার উদ্ধার করা হয়। পরে আটকের শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে এবং তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।