ব্রিস্টলের আকাশে দেখানেই সুর্য়ের, অনিশ্চয়তায় বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ

0
107
ছবি প্রতীকী
প্রিন্ট

আজ (মঙ্গলবার) বিকাল সাড়ে ৩ টায় ব্রিস্টলে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ। কিন্তু ভোর থেকে ব্রিস্টলের আকাশে সূর্যের দেখা মেলেনি। যেখানে ভোর সাড়ে ৪টা থেকে ৫টার মধ্যেই সূর্য উঠে যায়, সেখানে আকাশ ছিল মেঘে ঢাকা সাথে বইছে বাতাস। পুরো আকাশে মেঘের আনাগোনা, বাতাসে মেঘের খেলা চলছে অনবরত। নেই রোদের কোনো আভাস। এরকম অবস্থায় বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ ঝুলছে অনিশ্চয়তার দোলাচালে।

অনেকেই ধরে নিয়েছেন মাঠে গড়াবে না আজকের ম্যাচটি। হলেও দুপুরের পর কুড়ি-পঁচিশ ওভারের খেলা হতে পারে। আবহাওয়ার পূর্বাভাস সকাল ৯টা থেকেই বৃষ্টির সম্ভাবনা আছে।

অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাসহ সবাই চাইছেন পুরো পঞ্চাশ ওভারের ম্যাচ। কারণ বাংলাদেশ এসেছে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ খেলার লক্ষ্য, পরিকল্পনা ও কৌশল সাজিয়ে। হঠাৎ ২০-২৫ ওভারের ম্যাচ হলে সবকিছুই পাল্টে ফেলতে হবে। যা হুট করেই বদলানো বেশ কঠিন। বিশেষ করে মানসিক প্রস্তুতিটাও অনেক বড় একটি বিষয়।

এছাড়াও বাংলাদেশ দলের সেমিফাইনাল সম্ভাবনা টিকিয়ে রাখতে এ ম্যাচের পূর্ণ ২ পয়েন্ট অনেক বেশি জরুরি। তাই পুরো ৫০ ওভার খেলার পক্ষেই বাংলাদেশ। কিন্তু আবহাওয়ার কারণে হয়তো তা সম্ভব হবে না। ফলে সবমিলিয়ে পরিস্থিতি বেশ জটিলই। টাইগাররা এ জটিল অঙ্কের সমাধান কীভাবে করেন সেটাই দেখার।